শিরোনাম
‘কারো সাহায্য ছাড়া খালেদা জিয়া এখন হাঁটতে পারেন না’
প্রকাশ : ১৭ জুন ২০১৮, ১৪:৩১
‘কারো সাহায্য ছাড়া খালেদা জিয়া এখন হাঁটতে পারেন না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বেগম খালেদা জিয়া সিএমএইচে যাবেন না বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, তিনি এতোটাই অসুস্থ যে নিজে নিজে এখন হাঁটতে পারেন না, তাই আজকের মধ্যেই খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য ইউনাইটেড হাসপাতালে নেয়ার দাবি জানাচ্ছি।


আজ রবিবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।


ফখরুল বলেন, জনগণকে বিভ্রান্ত করার জন্য বলা হচ্ছে পিজিতে (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল-বিএসএমএমইউ) পাঠানো হবে, সেখানে ভালো ভালো ডাক্তার আছে। আবার বলছেন সিএমএইচে পাঠানো হবে। সিএমএইচ হাসপাতালে রাজনৈতিক কারণে ভর্তি নেয় না। সরকারের মনোভাব খালেদা জিয়াকে চিকিৎসা না দেয়া। কাল বিলম্ব না করে যে হাসপাতালে তিনি (খালেদা জিয়া) ভর্তি হতে চাচ্ছেন সেখানে ভর্তি করা এবং চিকিৎসার ব্যবস্থা করা উচিত।


মির্জা ফখরুল বলেন, ম্যাডাম এখন অনেক বেশি অসুস্থ। গতকাল পরিবারের সদস্যরা গিয়ে দেখেছেন, আগে তিনি নিজে হেঁটে আসতেন। এখন তিনি সাহায্য ছাড়া হেঁটে আসতে পারছেন না। তাকে সাহায্য নিতে হচ্ছে, ধরতে হচ্ছে। তারপর তিনি হেঁটে আসতে পারছেন।


তিনি বলেন, আমরা হাসপাতালের কথা কেন বলছি? তার যে রোগগুলো তা শুধু পরীক্ষা-নিরীক্ষার বিষয় নয়, তার সুচিকিৎসার প্রয়োজন। খালেদা জিয়া যেসব অসুস্থতায় আক্রান্ত তার নিয়মিত পর্যবেক্ষণ দরকার। পর্যবেক্ষণ করে চিকিৎসার ব্যবস্থা নিতে হবে।


তিনি আরো বলেন, খালেদা জিয়া জনগণের সম্পদ, জনগণের নেত্রী। তার জীবনের মূল্য আমাদের কাছে অনেক বেশি। আমরা আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করবো। গণতন্ত্রকেও মুক্ত করবো ইনশাআল্লাহ।


তিনি বলেন, আমরা বহুবার বলেছি, একটা পরিত্যক্ত, জরাজীর্ণ শত বছরের পুরনো কারাগারে তাকে রাখা হয়েছে, যেটা কোনো সভ্য সমাজে রাখা হয় না। তিনি একেবারেই নিঃসঙ্গ। তিনি ছাড়া ওই কারাগারে আর কেউ নেই। সত্যিকার অর্থে বলতে গেলে এটা তো একটা ভূতুরে জায়গা।


বিএনপির মহাসচিব বলেন, শেখ হাসিনাকে যদি স্কয়ারে নিতে পারেন। প্যারোলে বিদেশে পাঠাতে পারেন। নাসিমা সাহেবকে যদি ল্যাবএইডে নিতে পারেন। জলিল সাহেবকে ল্যাবএইডে দিতে পারেন তাহলে দেশনেত্রীকে ইউনাইটেডে দেবেন না কেন, কারণ কী? কারণ একটাই, আপনারা তার ক্ষতি করতে চান। তার জীবন বিপন্ন করতে চান। সেই কারণে আপনারা এ পথ বেঁচে নিয়েছেন।


খালেদা জিয়া সরকারের কাস্টডিতে আছেন। বিনা চিকিৎসায় তার কিছু হলে দায় সরকারকে নিতে হবে বলেও মন্তব্য করেন তিনি।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এজেডএম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।


উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড হলে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে রাখা হয়। বর্তমানে তিনি সেখানেই আছেন।


বিবার্তা/শারমিন/শাহনাজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com