শিরোনাম
‘বিএনপি না এলেও নির্বাচন থেমে থাকবে না’
প্রকাশ : ৩০ মে ২০১৮, ১৫:১৮
‘বিএনপি না এলেও নির্বাচন থেমে থাকবে না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নির্বাচনে না এলেও তা থেমে থাকবে না। সংবিধান অনুযায়ী স্বাভাবিক নিয়মেই নির্বাচন হয়ে যাবে।


রাজধানীর গাবতলীতে বুধবার একটি গাড়ি তৈরির কারখানা পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।


কাদের বলেন, জাতীয় নির্বাচনের আর মাত্র ৪-৫ মাস বাকি। এই সময়ে বিএনপি কিভাবে নির্বাচনে আসবে এটা তাদের বিষয়। তাছাড়া খালেদা জিয়াকে সরকার জেলে পাঠায়নি, আলাদত পাঠিয়েছেন। খালেদা কারাগারে থাকবেন নাকি বাইরে থাকবেন এটা আদালতের বিষয়। তাকে ছাড়া বিএনপি নির্বাচনে না এলে সরকার তাদের জোর-জবরদিস্ত করে নির্বাচনে আনবে না।


নির্বাচন কমিশন পুনর্গঠনের দাবি প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেছেন, এটা কি মামাবাড়ির আবদার, এসব এখন হওয়ার কোনো সুযোগ নেই।


তিনি বলেন, মানুষের শক্তি যখন কমে আসে তখন মুখের বিষয়টা ততই উগ্র হয়ে আসে। এটা শরৎচন্দ্রের ভাষা। বিএনপির ক্ষেত্রে বিষয়টা একেবারেই সত্য। তারা এখন সংকোচিত হচ্ছে নেতিবাচক রাজনীতির কারণে।


সেতুমন্ত্রী আরো বলেন, তাদের মুখের বিষ উগ্র হয়ে উঠছে। তারা এখন আন্দোলন আন্দোলন করে চিৎকার করে। অথচ তারা নয় বছরে নয় মিনিটও আন্দোলন করতে পারেনি। সেই সামর্থ, সেই শক্তি তাদের নেই। নির্বাচনে সিডিউল ডিক্লেয়ারের আর চার-পাঁচ মাস বাকি। এর মধ্যে সংবিধান পরিবর্তনের কোনো সুযোগ নেই।


দুদিন আগে কূটনীতিকদের সঙ্গে আওয়ামী লীগ নেতাদের বৈঠকের বিষয়ে জানতে চাইলে কাদের বলেন, যেহেতু বিএনপি বিদেশি কূটনীতিকদের ডেকে এ দেশের নির্বাচন, খুলনা ও গাজীপুরের নির্বাচন নিয়ে এবং দেশের বিভিন্ন বিষয় যেমন মাদকবিরোধী অভিযান- এসব নিয়ে তারা ব্রিফ করেছে। কাজেই আমাদের পার্টি ও সরকারের পক্ষ থেকেও কূটনীতিকদের কাছে আমাদের অবস্থান পরিষ্কারের বিষয় ছিল। যেখানে বিভ্রান্তি সৃষ্টির অবকাশ আছে সেখানে বিভ্রান্তি রিমুভের জন্য কূটনীতিকদের সঙ্গে কথা বলার প্রয়োজন ছিল। এ কারণে আলাপ-আলোচনা করেছি।


মন্ত্রী কারখানা পরিদর্শনকালে বলেন, ফিটনেসবিহীন গাড়ি বন্ধ করতে হবে। সড়কে সাজা দিয়ে লাভ হবে না। সড়কের পাশে অবৈধ ওয়ার্কশপ থাকলেই সিলগালা করা হবে। এসব ওয়ার্কশপের জন্য আমরা সাধারণ মানুষকে কষ্ট দিতে পারি না।


তিনি বলেন, ঈদে সড়কের অবস্থা স্বাভাবিক রাখতে সর্বাত্মক চেষ্টা থাকবে। কিছু ফিটনেসবিহীন গাড়ির জন্য সবাই কষ্ট দিতে পারি না, এসব গাড়ির জন্য প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/শারমিন/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com