ত্রিশালে নজরুল নিকেতন গড়ে তোলা হবে : রওশন
প্রকাশ : ২৬ মে ২০১৮, ১৯:৫৮
ত্রিশালে নজরুল নিকেতন গড়ে তোলা হবে : রওশন
ময়মনসিংহ ব্যুরো
প্রিন্ট অ-অ+

জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ বলেছেন, শান্তি নিকেতনের আদলে ত্রিশালে নজরুল নিকেতন গড়ে তোলা হবে।


তিনি বলেন, কবি কাজী নজরুল ইসলাম পরাধীন বাঙালির মুক্তির বাণী নিয়ে ধূমকেতুর মতো আবির্ভাব হয়েছিলেন। তার গান ও কবিতা স্বাধীনতা সংগ্রামে বাঙ্গালীর প্রেরণা জুগিয়েছিল।


নজরুল ১১৯তম জন্মজয়ন্তীর দ্বিতীয় দিনে শনিবার সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও জেলা প্রশাসনের আয়োজনে ত্রিশালের নজরুল মঞ্চে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ফখরুল ইমাম এমপি, সালাউদ্দিন মুক্তি এমপি, বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানে স্মারক বক্তব্য রাখেন নজরুল গবেষক অনুপম হায়াত ও স্বাগত বক্তব্য রাখেন ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন।


বেগম রওশন এরশাদ আরো বলেন, কবি নজরুল লেখনির মাধ্যমে সেদিন এ দেশের মানুষ জাগ্রত করেছিলেন। তিনি পরাধীন বাংলাকে স্বাধীন করতে তার ক্ষুরধার লেখনির মাধ্যমে চেষ্টা চালিয়ে গেছেন। তার চিন্তা চেতনা লেখার মধ্যদিয়ে সমাজের মানুষের কাছে পৌঁছে দিতেন।


রওশন এরশাদ বলেন, কবি নজরুল মুসলমানদের জন্য যেমনি লিখেছেন অসংখ্য হাম্্দ না’ত, গজল, তেমনি করে হিন্দু সম্প্রদায়ের জন্য লিখেছেন শ্যামা সংগীত। তিনি অসাম্প্রদায়িক একটি দেশ গড়তে চেয়েছেন।


ময়মনসিংহের উন্নয়নে সবাইকে মিলেমিশে কাজ যাওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, একই সঙ্গে ত্রিশালকে একটি আধুনিক শহর হিসেবে গড়ে তুলতে হবে।


বিবার্তা/নোমান/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com