শিরোনাম
খালেদার জামিন শুনানি বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি
প্রকাশ : ২৩ মে ২০১৮, ১৭:৪৮
খালেদার জামিন শুনানি বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নাশকতা ও মানহানির দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি করেছেন হাইকোর্ট।


বুধবার উভয়পক্ষের শুনানি নিয়ে বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।


আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।


এরপর উভয়পক্ষে আংশিক শুনানি শেষে আদালত মামলার কার্যক্রম বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি রাখার আদেশ দেন।


এর আগে গত ২০ মে কুমিল্লা ও নড়াইলের পৃথক তিন মামলায় হাইকোর্টের অনুমতির পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে জামিনের আবেদন দাখিল করা হয়। এরপর গত ২১ মে আদালতে খালেদা জিয়ার দুই মামলায় জামিন শুনানির দিন ধার্য থাকলেও প্রস্তুতি না থাকার বিষয়ে আদালতকে অবহিত করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।


এরপর আদালত তার আবেদন মঞ্জুর করে এ বিষয়ে বুধবার শুনানির দিন ধার্য করেন। তবে নির্ধারিত সময়ে শুনানি শেষ না হওয়ায় এ মামলার পরবর্তী কার্যক্রমের জন্য পুনরায় বৃহস্পতিবার দিন ধার্য করেন আদালত।


হত্যা ও গাড়িতে অগ্নিসংযোগের দুটি পৃথক অভিযোগে কুমিল্লায় দুটি মামলা এবং মানহানির অভিযোগে নড়াইলের একটি মামলায় হাইকোর্টে জামিন আবেদন দায়ের করা হয়। কিন্তু ওই তিন মামলার মধ্যে হত্যা ও মানহানির মামলা দুটি শুনানির জন্য গত ২১ মে হাইকোর্টের কার্যতালিকায় ওঠে।


বিবার্তা/তৌহিদ/সোহান


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com