শিরোনাম
প্রধানমন্ত্রীর বক্তব্য খুলনাবাসীর সাথে তামাশা: রিজভী
প্রকাশ : ২১ মে ২০১৮, ১৩:৪৪
প্রধানমন্ত্রীর বক্তব্য খুলনাবাসীর সাথে তামাশা: রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

খুলনা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, ভোটারবিহীন নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য খুলনার ভোটারদের সঙ্গে শ্রেষ্ঠ তামাশা। অবৈধ ক্ষমতার দৌরাত্মে ভোটারদের অধিকার বঞ্চিত করে এখন তাদেরকে প্রধানমন্ত্রী তুচ্ছ তাচ্ছিল্য করছেন।


বিএনপির নয়াপল্টন কার্যালয়ে সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার বলেছেন, সরকারের ব্যাপক উন্নয়নের ফলেই সিটি করপোরেশন নির্বাচনে খুলনার মানুষের সমর্থন মিলেছে। আর যারা ১৫ মে খুলনা সিটি নির্বাচন নিয়ে প্রশ্ন তুলছে তাদের কাছে প্রধানমন্ত্রী পাল্টা প্রশ্ন করেন, এমন সুষ্ঠু নির্বাচন দেশে কবে হয়েছে?


রিজভী বলেন, শেখ হাসিনার নতুন মডেলের ‘চমৎকার’ নির্বাচনে খুলনা সিটির অর্ধেকেরও কম ভোটার ভোট কেন্দ্রে যেতে পারেনি, কেন্দ্রে গিয়েও ভোট দিতে পারেনি হাজার হাজার ভোটার।


তিনি বলেন, নির্বাচনের পর লজ্জায় আজও নির্বাচন কমিশন কোনো আনুষ্ঠানিক প্রতিক্রিয়া দিতে পারেনি। এই নির্বাচনে ভোট ডাকাতি ও কারচুপির নির্বাচনের জন্য বাংলাদেশসহ বিশ্ব মিডিয়ায় সমালোচনার ঝড় বইছে এবং বলপ্রয়োগের মাধ্যমে জাল ভোট প্রদানসহ নানা অনিয়মের তদন্ত দাবি করছে জাতিসংঘ, যুক্তরাষ্ট্রসহ উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান।


বিএনপির এই নেতা বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যে পরিষ্কার হয়ে গেছে আগামী নির্বাচনও হবে খুলনা মডেলে। সুতরাং প্রধানমন্ত্রীর বক্তব্যে তিনি নিজেই প্রমাণ করলেন তার অধীনে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হলে তা হবে বিরোধী দলগুলোর জন্য আত্মঘাতী।


তিনি আরো বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন, এমপি-মন্ত্রীরা নির্বাচনে প্রভাব বিস্তার করে না’, এটা যে কতটা নির্লজ্জ মিথ্যাচার তার আরো একটি উদাহারণ হলো গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনকে প্রভাবিত করতে রবিবার গাজীপুরের টঙ্গিতে এক স্থানীয় এমপির বাসায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে এমপি-মন্ত্রীদের এক বৈঠক অনুষ্ঠিত হয়। যা নির্বাচনী আচরণবিধির সম্পূর্ণ পরিপন্থি। এ ঘটনায় গাজীপুর সিটি নির্বাচন নিয়ে ক্ষমতাসীন মহলের এক গভীর নীলনকশার আভাস ফুটে ওঠছে।


বিবার্তা/বিপ্লব/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com