শিরোনাম
‘বিএনপি নির্বাচনে না এলেও গণতন্ত্র অব্যাহত থাকবে’
প্রকাশ : ২০ মে ২০১৮, ১৬:৪১
‘বিএনপি নির্বাচনে না এলেও গণতন্ত্র অব্যাহত থাকবে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি নির্বাচনে না এলেও গণতন্ত্র অব্যাহত থাকবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


রবিবার প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে আওয়ামী যুবলীগের এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের ট্রেন কারো জন্য থেমে থাকবে না। সংবিধান অনুযায়ী যথা সময়ে আগামী নির্বাচন হবে।


বিএনপিকে উদ্দেশ্য করে সেতুমন্ত্রী বলেন, খুলনা নির্বাচন থেকে শিক্ষা নিন। বিএনপি স্বাধীন নির্বাচন কমিশন চায় না। তারা না জিতলে নির্বাচনের স্বচ্ছতা নিয়ে অভিযোগ করবে, এটাই স্বাভাবিক।


মন্ত্রী বলেন, বিএনপি চায় নির্বাচন কমিশন আগেভাগে গ্যারান্টি দিতে হবে ভোটে কেবল মাত্র বিএনপি জিতবে। স্বাধীন বিচার বিভাগও চায় না দলটি। কুমিল্লায় জিতে খুশি হতে পারেনি বিএনপি। কুমিল্লায় জিতেও কারচুপির অভিযোগ তুলেছিলো খালেদা জিয়া।


ওবায়দুল কাদের বলেন, বিএনপি চায় জাতীয়তাবাদী বিচার বিভাগ, তারা চায় জেতার নিশ্চয়তা দিবে এমন নির্বাচন কমিশন। নির্বাচনে হরলে বলে মানি না মানব না। এখন তারা মানি না মানবো না দলে পরিণত হয়ে গেছে।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ৫ জানুয়ারি নির্বাচনে অংশ না নিয়ে বিনাপ্রতিদ্বন্দ্বিতার ফাঁদ তারাই তৈরি করেছে। আশার বিষয় হচ্ছে এবার আর সেই ফাঁদে কেউ পড়ছে না। বিএনপি একটি বড় দল, অংশ নিলে পূর্ণাঙ্গতা পাবে। এবার নির্বাচনে অংশগ্রহণকারী দলের সংখ্যা কম হবে না।


অনুষ্ঠানে যুবলীগ প্রকাশিত ও যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী সম্পাদিত 'বঙ্গবন্ধু স্যাটেলাইট-১' গ্রন্থের মোড়ক উম্মোচন করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, মাননীয় সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী জননেতা ওবায়দুল কাদের।


আলোচনা সভায়, শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসটিকে 'জনগনের ক্ষমতায়ন' দিবস হিসেবে ঘোষণার দাবি জানান যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।



যুবলীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ এর পরিচালনায় আরো বক্তব্য দেন প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, মো. ফারুক হোসেন, মাহবুবুর রহমান হিরন, আব্দুস সাত্তার মাসুদ, মো. আতাউর রহমান, অধ্যাপক এবিএম আজমাদ হোসেন, শাহজাহান ভুইয়া মাখন, আনোয়ারুল ইসলাম, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহম্মেদ মহি, মঞ্জুর আলম শাহীন, সাংগঠনিক সম্পাদক মুহা. বদিউল আলম, সম্পাদক মণ্ডলীর সদস্য কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু, ইকবাল মাহমুদ বাবলু, আনোয়ার হোসেন, রওশন জামির রানা, মনিরুল ইসলাম হাওলাদার, ঢাকা মহানগর উত্তর সভাপতি সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, দক্ষিন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রউখ।


বিবার্তা/সোহান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com