শিরোনাম
‘কাদেরের বক্তব্য একতরফা নির্বাচনের ইঙ্গিতবহন করে’
প্রকাশ : ২০ মে ২০১৮, ১৪:০৮
‘কাদেরের বক্তব্য একতরফা নির্বাচনের ইঙ্গিতবহন করে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘বিএনপি না আসলেও নির্বাচন হবে’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য জবরদস্তিমূলক ও একতরফা নির্বাচনেরই ইঙ্গিতবহন করে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে রবিবার এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।


ওবায়দুল কাদের শনিবার বলেছেন, বিএনপি আসুক না আসুক, যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। কে আসলো আর না আসলো তাতে কিছু আসে যায় না। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের মতো বিএনপি নির্বাচনে না আসলে আমাদের কিছু করার নেই। তাছাড়া খালেদা জিয়ার সঙ্গে নির্বাচনের সম্পর্ক কি?


কাদেরের এমন বক্তব্যের জবাবে রিজভী বলেন, আমি বলতে চাই, বিশাল সম্পর্ক আছে। দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রীকে নির্বাচন থেকে দূরে রাখা গভীর ষড়যন্ত্র করা হচ্ছে। এই বক্তব্য একতরফা নির্বাচনেরই ইঙ্গিতবহন করে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া যে ক’টি আসনে দাঁড়িয়েছেন তিনি কখনোই সেই নির্বাচনে পরাজিত হননি। কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী পরাজিত হয়েছেন। বেগম জিয়ার জনপ্রিয়তায় প্রধানমন্ত্রীর এতো বিদ্বেষ। আর এজন্যই বেগম খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে সরাতে এতো ষড়যন্ত্র।


তিনি বলেন, আমি ওবায়দুল কাদের সাহেবের উদ্দেশে বলতে চাই- বিএনপি চেয়ারপাসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া মানেই জাতীয়তাবাদী শক্তির প্রতীক, বেগম খালেদা জিয়া মানেই বিএনপি, বেগম খালেদা জিয়া মানেই গণতন্ত্র। বেগম খালেদা জিয়া জনগণের সাথে কখনো প্রতারণা করেননি। জনগণের প্রতি যখন যে ওয়াদা করেছেন সেটি পালন করেছেন। কিন্তু পদে পদে জনগণের সঙ্গে বিশ্বাস ভঙ্গ করেছেন স্বৈরাচারের শ্রেষ্ঠত্বের শিরোপা পাওয়া বর্তমান প্রধানমন্ত্রী।


সংবাদ সম্মলনে বিএনপির এই নেতা বলেন, ওবায়দুল কাদের সাহেব আপনি কী ভুলে গেছেন ৮৬’এর নির্বাচনের কথা, ১০ টাকা কেজি চালের কথা, ঘরে ঘরে চাকরি দেয়ার কথা ? আমরা কাউকে মাইনাস করতে চাই না, কিন্তু যারা অন্যকে মাইনাস করতে চায় তারা প্রাকৃতিক নিয়মে নিজেরাই মাইনাস হয়ে যায়। সুতরাং আইন আদালতসহ সবকিছু কব্জা করে বেগম খালেদা জিয়াকে জোর করে সাজা দিয়ে আপনাদের ক্ষমতার ঝাড়বাতির রোসনাই আর বেশি দিন থাকবে না।


তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়ার নেতৃত্বেই বিএনপি দলনিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করবে। খালেদা জিয়াবিহীন কোনো জাতীয় নির্বাচনে বিএনপি যাবে না, যাওয়ার প্রশ্নই আসে না। এই মূহূর্তে বিএনপির ইস্তেহার হচ্ছে- দেশনেত্রীর মুক্তি, জাতীয় সংসদ ভেঙ্গে দেয়া এবং দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন।


সংবাদ সম্মেলনে গত কয়েকদিনে বন্দুক যুদ্ধের নামে বিচারবর্হিভূত হত্যাকাণ্ডে উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তা বন্ধের দাবি জানান রিজভী।


বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, আসাদুল করিম শাহিন ও মুনির হোসেন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।


বিবার্তা/বিপ্লব/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com