শিরোনাম
‘তারেক দেশে ফিরলে আ.লীগকে খুঁজে পাওয়া যাবে না’
প্রকাশ : ২৪ এপ্রিল ২০১৮, ২১:০৮
‘তারেক দেশে ফিরলে আ.লীগকে খুঁজে পাওয়া যাবে না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বীর বেশে যেদিন দেশে ফিরবেন সেদিন আওয়ামী লীগকে খুজে পাওয়া যাবেনা বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।


মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন। খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ প্রতিবাদ সভার আয়োজন করে জিয়া মঞ্চ-ঢাকা মহানগর দক্ষিণ।


নোমান বলেন, পৃথিবীর বিভিন্ন দেশের সব বড় বড় নেতারা তাদের দেশকে স্বৈরাচার মুক্ত করার জন্য নিজেদের দেশে থাকতে পারে নাই, বিদেশে থেকে তাদের আন্দোলন পরিচালনা করেছে এবং সফল হয়েছে। তেমনি আমাদের নেতা তারেক জিয়া দেশের বাইরে থেকে এই আন্দোলন সফল করবেন ও দেশে ফিরবেন। তবে এই মুহুর্তে আমি ব্যক্তিগতভাবেও বলবো তার দেশে আসার দরকার নাই। আর যেদিন তিনি দেশে ফিরে আসবেন সেদিন আওয়ামী লীগের অস্তিত্ব থাকবে না।


তিনি বলেন, তারেক রহমানকে নিয়ে গতকাল থেকে ক্ষমতাসীনেরা একটি বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে এমনকি একজন প্রতিমন্ত্রী এ ভুয়া তথ্য ছড়িয়ে তাকে অসম্মান করেছে।


লন্ডন থেকে এসে প্রধানমন্ত্রী গতকাল বলেছেন তারেক জিয়াকে দেশে ফিরিয়ে আনা হবেই। এর জবাবে নোমান বলেন, সেদেশে কি কোনো আইন নাই প্রধানমন্ত্রী বললেন আর তারা তাকে পাঠিয়ে দিল। তিনি যে বক্তব্য দিয়েছেন এটা স্বৈরাচারীতা প্রমাণ করে।


বিএনপির এই নেতা আরো বলেন, বাংলাদেশের মানুষ আজ গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আগ্রহী কিন্তু সবকিছুই একটি প্রক্রিয়ার মধ্য দিয়ে হতে হয়। আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে আমরা তাদেরকে বারবার বলেছি তারপরও তারা আমাদেরকে শান্তিপূর্ণ কর্মসূচি করতে দেয় না। তারা যদি শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর না করে তাহলে দেশে যে পরিস্থিতির সৃষ্টি হবে তার জন্য দায়ী থাকবে আওয়ামী লীগই।


এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও আয়োজক সংগঠনের সভাপতি আব্দুস সালাম, সংগঠনের সাধারণ সম্পাদক খলিলুর রহমান বাবু, জিনাফের সভাপতি লায়ন মিয়া মোহাম্মাদ আনোয়ার, দেশ বাচাও, মানুষ বাচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/নুর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com