শিরোনাম
রাত পোহালেই ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সম্মেলন
প্রকাশ : ২৪ এপ্রিল ২০১৮, ১৭:০৪
রাত পোহালেই ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সম্মেলন
বেল্লাল হোসেন মুন্না, আসাদুজ্জামান আসাদ, আশরাফুল হাসান লিনাজ ও মামুনুর রশিদ মারুফ
মহিউদ্দিন রাসেল
প্রিন্ট অ-অ+

রাত পোহালেই শুরু হবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা মহানগর দক্ষিণ শাখার জাতীয় সম্মেলন।


বুধবার ২৫ (এপ্রিল) সকাল ১০ টায় ঢাকা মহানগর নাট্যমঞ্চে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি। প্রধান বক্তা হিসেবে থাকবেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এস জাকির হোসাইন। সম্মেলনে সভাপতিত্ব করবেন মহানগর দক্ষিণ ছাত্রলীগের বর্তমান সভাপতি বায়জিদ আহমেদ খান।


আর এ সম্মেলনকে ঘিরে ছাত্রলীগের নেতা-কর্মীদের মাঝে উৎসবের আমেজ দেখা দিয়েছে। পদপ্রত্যাশীরা শেষ মুহূর্তের প্রস্তুতিতে বেশ ব্যস্ত সময় পার করছেন।সবাই যার যার অবস্থান থেকে আওয়ামী লীগ হাইকমাণ্ডের সাথে শেষবারের মতো যোগাযোগ করার চেষ্টা করছেন।


এদিকে পদপ্রত্যাশীদের পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে ঢাকা মহানগর দক্ষিণ অঞ্চল।তাদের কর্মীরা নেতার নির্দেশে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও ব্যাপক প্রচারণা চালাচ্ছেন। পদপ্রত্যাশীরাও দলের জন্য তাদের ত্যাগ ও ইতিবাচক বিষয়গুলো সামনে আনছেন।


ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সম্মেলন থেকে ঢাকার স্থায়ী বাসিন্ধারা নেতৃত্বে আসা উচিত বলে দাবি করছেন ওই এলাকার স্থায়ী বাসিন্ধারা। তাদের মতে, শীর্ষ পদে আদি ঢাকাইয়া কেউ থাকলে ঢাকার ছেলেমেয়েদের সাথে কাজ করা সহজ হবে। আর তখন আওয়ামী লীগের জন্য কাজ করতে ঢাকাবাসীরা সহজে এগিয়ে আসবে বলেও মনে করেন তারা।


নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকার স্থায়ী বাসিন্ধা এক পদপ্রত্যাশী বিবার্তাকে বলেন, ছাত্রলীগ বাংলাদেশ গড়তে সব সময়ই কাজ করে আসছে। যুগ যুগ ধরে ছাত্রলীগের নেতাকর্মীরা অসম্প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য কাজ করছে। এমন একটি ছাত্র সংগঠনে আদি ঢাকার কেউ না থাকাটা আপত্তিকর। ঢাকার ছেলেরা কি ছাত্রলীগ করে না? তাহলে কেন ঢাকার বাইরের ছেলেরা প্রতি বছরই ঢাকা দক্ষিণের নেতৃত্বে আসে। আমরা চাই, আদি ঢাকাইয়া কেউ নেতৃত্বে আসুক।


আরেক পদপ্রত্যাশী বলেন, এবারের সম্মলনে দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দকে পুরান ঢাকার বিষয়টি মাথায় রাখা উচিত।বার বার পুরান ঢাকা নেতৃত্ব বঞ্চিত হলে, তখন এ এলাকা থেকে আর কেউ রাজনীতিতে আসতে চাইবে না।


ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি পদে লড়ছেন বর্তমান কমিটির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। এছাড়া সভাপতি ও সাধারণ সম্পাদক পদে লড়ছেন, বর্তমান কমিটির সহ-সভাপতি রেজাউল ইসলাম রেজা, নজরুল ইসলাম অর্ণব ও গোলাম রব্বানী রাজবী, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালীউল্লাহ সৌরভ, সাংগঠনিক সম্পাদক এম. সাইফুল ইসলাম সাইফ।


এছাড়া আরও আলোচনায় রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় মুহসিন হল ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক চকবাজার থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বেলাল হোসেন মুন্না, কবি নজরুল সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাওলাদার, মতিঝিল থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান, কদমতলী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মারুফ, সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয় কলেজের সভাপতি আশরাফুল হাসান লিনাজ, লালবাগের ছাত্রলীগ নেতা মোয়াজ্জেম হোসেন অপু এবং বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণের সহ-সম্পাদক কে এম সালমানসহ প্রমুখ।


বিবার্তা/রাসেল/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com