শিরোনাম
হায়াত মউত নিয়ে সেতুমন্ত্রীর বক্তব্য ভয়ঙ্কর: নজরুল
প্রকাশ : ২২ এপ্রিল ২০১৮, ১৫:০০
হায়াত মউত নিয়ে সেতুমন্ত্রীর বক্তব্য ভয়ঙ্কর: নজরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘হায়াত-মউতের মালিক আল্লাহ তায়ালা’ আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এমন বক্তব্যে রাজনী‌তি‌তে ভয়ঙ্কর ইঙ্গিত ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন বিএন‌পির স্থা‌য়ী ক‌মি‌টির সদস্য নজরুল ইসলাম খান।


জাতীয় প্রেস ক্লা‌বের সাম‌নে র‌বিবার দুপুরে চি‌কিৎসক সমাজের উদ্যো‌গে ‘বেগম খা‌লেদা জিয়ার নিঃশর্ত’ মু‌ক্তির দা‌বি‌তে এক মানববন্ধনে তি‌নি এ কথা ব‌লেন।


‌নজরুল ইসলাম ব‌লেন, বেগম খালেদা জিয়া এখনো অনেক অসুস্থ। ‌এরপরও যখন তার সুচিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে না, তখন ওবায়দুল কা‌দেরের এ ধরনের বক্তব্য ভয়ঙ্কর ইঙ্গিতই দেয়। তাই আমরা সরকার‌কে সাবধান করে দিতে চাই বেগম জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা না করা হলে এবং স্বা‌স্থ্যের যদি আরো অবনতি হয় তাহলে তার পুরো দায়িত্ব সরকারকে নিতে হবে। সরকারের অবহেলার কারণে যদি খালেদা জিয়া আরো অসুস্থ হয়ে পড়েন তাহলে দেশের জনগণ এ অপরাধের জন্য তাদের ক্ষমা করবে না।


‌পুরান ঢাকার এ কারাগারকে সরকার পরিত্যক্ত ঘোষণা করেছে অনেক আগেই দা‌বি ক‌রে তি‌নি ব‌লেন, এই প‌রিত্যক্ত কারাগ‌া‌রে থাকার কার‌ণেই দিন দিন বেগম জিয়া আরো অসুস্থ হয়ে পড়ছেন।



বিএন‌পি নেতা ব‌লেন, গত দুইদিন আগে বিএন‌পির মহাসচিব, মির্জা আব্বাসসহ আমি জেলখানার গেটে অপেক্ষা করেছি কিন্তু তারপর আমাদের জানানো হল আজকে সাক্ষাত হবে না। আমরা বিস্মিত হয়েছিলাম, কী কারণ থাকতে পারে? এরপরের দিন তার আত্মীয়-স্বজনরা দেখা করতে গেলে তাদেরকেও গেটে বসিয়ে রেখে বলা হয়, দ্বিতীয় তলা থেকে তিনি নিচে নামতে পারবে না। সে জন্য সাক্ষাত হবে না। অর্থাৎ তিনি এতো বেশি অসুস্থ যে তার আত্মীয়-স্বজনের সঙ্গে তিনি সাক্ষাত করতে পারেননি।


‌তি‌নি আরো ব‌লেন, কেউ যদি অসুস্থ হয় তাহলে আমরা জানি, তার আত্মীয় বা ঘনিষ্ঠ জনের সঙ্গে সাক্ষাত করতে আগ্রহ হয়। কিন্তু বেগম খালেদা জিয়ার সঙ্গে তা‌দেরও সাক্ষাত কর‌তে দেয়া হয়‌নি।


নজরুল ইসলাম বলেন, এই মানবিক পরিস্থিতি ও বাস্তব অবস্থার আলোকে বেগম খালেদা জিয়ার উপযুক্ত চিকিৎসার ব্যবস্থা করা হোক। তার নিজস্ব চিকিৎসক দেখার সুযোগ করে দেয়া এবং তাদের পরামর্শ অনুযায়ী তার চিকিৎসার ব্যবস্থা করা হোক।


গণতন্ত্র পুনঃরুদ্ধার আন্দোলনে খালেদা জিয়া যেখানেই থাকবেন সেখান থেকে নেতৃত্ব দিবেন জা‌নি‌য়ে বিএনপির এই আরো ব‌লেন, আমরা আশা করব হাইকোর্ট তাকে যে জামিন দিয়েছে কৌশলে সেটাকে বিলম্ব না করে তাকে মুক্ত পরিবেশে সুচিকিৎসা দেয়ার সুযোগ করে দেয়া হবে।


মানববন্ধনে আরো বক্তব্য রা‌খেন- বিএনপি চেয়ারপারসনের উপ‌দেস্টা ড. এজেডএম জা‌হিদ হো‌সেন, ডে‌ভের ভাইস প্রে‌সি‌ডেন্ট ড. র‌ফিকুল ইসলাম লাবু, জাহানারা খাতুন প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com