শিরোনাম
‘খালেদাকে জেলে রেখে একতরফা নির্বাচন করতে চায় আ.লীগ’
প্রকাশ : ২১ এপ্রিল ২০১৮, ১৩:৪৪
‘খালেদাকে জেলে রেখে একতরফা নির্বাচন করতে চায় আ.লীগ’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাজনীতির চ্যালেঞ্জ মোকাবেলা করার সাহস আপনাদের (আওয়ামী লীগ) নেই। আওয়ামী লীগ এ কারণেই জনগণ থেকে বিচ্ছিন্ন।


তিনি বলেন, বল প্রয়োগ করে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে আটক রেখে ২০১৪ সালের মতো একতরফা নির্বাচনে বিজয়ী হতে চায়, ক্ষমতা দখল করে রাখতে চায় আওয়ামী লীগ। বাংলাদেশের সচেতন মানুষ, আপনাদের সেই সুযোগ দেবে না জনগণ।


রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।


ফখরুল বলেন, খালেদা জিয়া বেশ কিছু ব্যাধিতে আক্রান্ত, এর মধ্যে অ্যাকুইট রিউমেটিক আর্থারাইটিস তাকে বেশ কষ্ট দিচ্ছে। অবিলম্বে তাকে তার পছন্দের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার জন্য সুপারিশ করেছেন তিনি। বিশেষ করে কয়েকটি রক্ত পরীক্ষা এবং এমআরআই পরীক্ষা তার জন্য অত্যন্ত জরুরি হয়ে পড়েছে।


তিনি বলেন, সরকারের গঠন করা একটি মেডিকেল টিম বেগম জিয়ার রক্ত পরীক্ষা ও এক্সরে করাতে নিয়ে গিয়েছিল। পরবর্তীতে প্রফেসর মালিহা রশীদের নেতৃত্বে দুই সদস্যের একটি মেডিকেল টিম তাকে দেখতে যান। সংবাদপত্রের মাধ্যমে জানতে পেরেছি যে, অথচ এ ব্যাপারে কারা কর্তৃপক্ষ এখন পর্যন্ত স্পষ্টভাবে কোনো বক্তব্য আমাদের দেননি বা জাতির সামনে তুলে ধরেননি।


বিএনপির মহাসচিব বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া এই দেশের গণমানুষের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। মিথ্যা সাজানো মামলায় তাকে সাজা দিয়ে কারাগারে পাঠানোর মূল উদ্দেশই হচ্ছে তাকে ও তার দলকে রাজনীতি থেকে দূরে সরিয়ে দেয়া। গণবিচ্ছিন্ন ও রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে যাওয়া সরকারের মূল উদ্দেশ হলো ২০১৪ এর মতো একতরফা নির্বাচনের প্রহসনের মধ্য দিয়ে আবারো ক্ষমতা দখল করা।


বিএনপির এই নেতা বলেন, ব্যক্তিগত চিকিৎসকদের দিয়ে বেগম জিয়ার চিকিৎসা না করানো এবং দলের নেতা ও পরিবারের সদস্যদের সঙ্গে তাকে দেখা না করতে দেয়া অত্যন্ত হীন ও উদ্দেশ্যমূলক। সরকারের মন্ত্রীদের এ বিষয়ে মন্তব্য এবং কটূক্তি সকল শিষ্টাচার বহির্ভূত এবং চক্রান্তের বহিঃপ্রকাশ।


তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও অন্য মন্ত্রীরা যখন বলেন ‘হায়াত-মওত আল্লাহর হাতে’, ‘বিএনপি দেশনেত্রীর স্বাস্থ্য বিষয়ে রাজনীতি করছে’ তখন এটা স্পষ্ট যে, তারা দেশনেত্রীর স্বাস্থ্য বিষয়ে ধোঁয়াশা সৃষ্টি করে জনগণকে বিভ্রান্ত করতে চায়। বেগম জিয়াকে রাজনীতি থেকে এবং আসন্ন নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে চায়।


গতকাল শুক্রবার খালেদা জিয়ার পরিবারের সদস্যরা তার সঙ্গে দেখা করতে পারেননি বলে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, ১৮ এপ্রিল আমিসহ আমাদের জাতীয় স্থায়ী কমিটির সদস্য জনাব মির্জা আব্বাস ও জনাব নজরুল ইসলাম খানকে ফিরিয়ে দেয়া হয়েছে। অথচ সুস্পষ্টভাবে কোনো কারণ দেখানো হয়নি। জেলের ভেতর থেকে টেলিফোনের মাধ্যমে জনাব মির্জা আব্বাসকে জানান যে আজ সম্ভব হচ্ছে না।


কারাগারে খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি ঘটলে তার দায়-দায়িত্ব পুরোটাই সরকারকে বহন করতে হবে বলে হুঁশিয়ার করে তিনি বলেন, ১০ দিন যাবৎ পরিবারের সদস্যরা খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের সুযোগ পাননি। এতে উদ্বেগ আরো বেড়েছে।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com