শিরোনাম
খালেদার অসুস্থতা কারা কর্তৃপক্ষও স্বীকার করেছে: রিজভী
প্রকাশ : ২০ এপ্রিল ২০১৮, ২১:২৬
খালেদার অসুস্থতা কারা কর্তৃপক্ষও স্বীকার করেছে: রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, খালেদা জিয়া যে অসুস্থ তা কারা কর্তৃপক্ষও স্বীকার করেছে।


তিনি বলেন, খালেদা জিয়ার সঙ্গে পরিবারের সদস্যেরা দেখা করতে গেলে কারা কর্তৃপক্ষের লোকেরা জানান, তিনি (খালেদা জিয়া) অসুস্থতার কারণে দেখা করতে পারবেন না। সুতরাং কারা কর্তৃপক্ষও স্বীকার করলো যে তিনি অসুস্থ।


শুক্রবার সন্ধ্যায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এসব কথা বলেন।


রিজভী বলেন, স্বজনেরা শুক্রবার কারাগারে দেশনেত্রী সঙ্গে সাক্ষাৎ করতে যায়। কিন্তু তার পা, হাঁটুসহ সারা শরীরে ব্যথা এতটাই তীব্র হয়েছে যে, তিনি তার জেল কক্ষ থেকে ওয়েটিং রুম পর্যন্তও আসতে পারেননি। বিকেল সোয়া ৪টা থেকে প্রায় দেড় ঘণ্টা অপেক্ষা করার পর কারা কর্তৃপক্ষের লোকেরা পরিবারের লোকজনদের জানান যে, তিনি অসুস্থতার কারণে দেখা করতে পারবেন না।


খালেদা জিয়া গুরুতর অসুস্থ বলেই নিকটজনদের সঙ্গে কারা কার্যালয়ের ওয়েটিং রুমে হেঁটে এসে দেখা করতে পারেননি দাবি করেন রিজভী।


তিনি বলেন, এ ঘটনা দেশের জনসাধারণকে ভীষণভাবে উদ্বিগ্ন ও ব্যথিত করে তুলেছে। কেন ব্যক্তিগত চিকিৎসকদের দেশনেত্রীর স্বাস্থ্য পরীক্ষা করার জন্য দেখা করার অনুমতি দেয়া হচ্ছে না? কেন তাকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না?


রুহুল কবির রিজভী আরও বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতিপত্র নিয়ে যাওয়ার পরও কোনও অজ্ঞাত কারণে গতকাল (বৃহস্পতিবার) বিএনপির উচ্চ পর্যায়ের তিন জন নেতাকে দেখা করতে দেয়া হয়নি। এখন প্রশ্ন উঠছে, সব মিলিয়ে এক গভীর ষড়যন্ত্র বাস্তবায়নের আভাস পাচ্ছি আমরা। সরকারের মদদে দেশনেত্রীকে অসুস্থতা নিয়ে কারা কর্তৃপক্ষের গড়িমসি, অবহেলার তীব্র নিন্দা জানাচ্ছি।


বিএনপির এই নেতা বলেন, বারবার আবেদন করা সত্ত্বেও সরকারের সংকীর্ণ নীতির অংশীদার জেল কর্তৃপক্ষ ব্যক্তিগত চিকিৎসকদেরও কারাগারে শারীরিকভাবে অসুস্থ দেশনেত্রীর সঙ্গে দেখা করার অনুমতি দিচ্ছে না। এমনকি সরকারের নির্দেশিত মেডিকেল বোর্ডও তাকে অর্থোপেডিক বেড দেওয়ার সুপারিশ করেছিল, কিন্তু কারা কর্তৃপক্ষ সরবরাহ করেনি। এ ঘটনায় সরকার প্রধানের প্রতিহিংসা ও বিদ্বেষের প্রতিফলন ফুটে উঠছে।


বিবার্তা/বিপ্লব/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com