শিরোনাম
আবারো গ্যাসের মূল্য বৃদ্ধি মানবাধিকার লঙ্ঘন: ন্যাপ
প্রকাশ : ২০ এপ্রিল ২০১৮, ১৮:০৯
আবারো গ্যাসের মূল্য বৃদ্ধি মানবাধিকার লঙ্ঘন: ন্যাপ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গ্যাসের মূল্য আবারো বৃদ্ধির সিদ্ধান্ত নিয়ে সরকার সাংবিধানিক অধিকার লঙ্ঘন করছে, যা মানবাধিকার লঙ্ঘনের শামিল বলে মন্তব্য করেছে বাংলাদেশ ন্যাপ। এ ধরণের সিদ্ধান্তকে 'গণবিরোধী' উল্লেখ করে তা বাতিল করার আহবান জানিয়েছেন দলটির মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া।


শুক্রবার বিকালে নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে ন্যাপ'র সম্পাদকমণ্ডলীর সভায় সভাপতির বক্তব্যে তিনি এ আহবান জানান। তিনি বলেন, সরকার আবারো গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত নিচ্ছে। এর আগেও গ্যাসের মূল্য বৃদ্ধি করে প্রায় দ্বিগুন। একই সময় কমপ্রেসড ন্যাচারাল গ্যাস (সিএনজি)'র মূল্যও বৃদ্ধি করেছে। মূলত দেশের অর্থনৈতিক সেক্টরে ভয়াবহ হরিলুট, রাজকোষ কেলেঙ্কারি ও আইনশৃঙ্খলার চরম অবনতিসহ সর্বত্রই বিশৃঙ্খলায় দেশের জনসমাজে ভারসাম্য বিনষ্ট হওয়ায় সরকার টালমাটাল হয়ে পড়েছে। তারা একদিকে জনগণের অর্থ লোপাট করছে, আবার অন্যদিকে জনগণের কাছ থেকে জুলুম করে টাকা আদায় করছে গ্যাস-বিদ্যূতের মূল্য বৃদ্ধি করে।


তিনি আরো বলেন, সরকার জনগণের ঘাড়ের ওপর জগদ্দল পাথর বসিয়ে তাদের রক্ত নিংড়ে নিতে চায়। বাংলাদেশ ন্যাপ'র পক্ষ থেকে গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং এ ধরণের জনবিরোধী কর্মকাণ্ড থেকে সরকারকে অবিলম্বে সরে আসার আহবান জানাচ্ছি। অন্যত্থায় জনগণকে সাথে নিয়ে গণবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলা হবে।


ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া'র সভাপতিত্বে সভায় বক্তব্য দেন দলের ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেন, যুগ্ম মহাসচিব মো. নুরুল আমান চৌধুরী, সম্পাদকমণ্ডলীর সদস্য আহসান হাবিব খাজা, মো. শহীদুননবী ডাবলু, নির্বাহী সদস্য অধ্যক্ষ নজরুল ইসলাম, রেজাউল করিম রীবন, অ্যাডভোকেট আবদুস সাত্তার, একলাছুল হক প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com