শিরোনাম
ইসি থেকে জনসাধারণের আস্থা চলে গেছে : খসরু
প্রকাশ : ২০ এপ্রিল ২০১৮, ১৫:৪৫
ইসি থেকে জনসাধারণের আস্থা চলে গেছে : খসরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশে নির্বাচন বলে কিছু একটা হবে, তা দেশের মানুষ এখন বিশ্বাস করতে চায় না। নির্বাচন কমিশনের ওপর জনগণের সামান্য কিছু আস্থা যদি থেকেও থাকে, তাদের কার্যক্রম ও কথাবার্তায় এখন তাও চলে গেছে। তাদের আচরণ বলছে, ক্ষমতা দখলের প্রক্রিয়া থাকবে কিন্তু নির্বাচনের কোনো জায়গা থাকবে না।


শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ‘খালেদা জিয়ার কারামুক্তি ও তারেক রহমানের নামে মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী সংগ্রামী দল কেন্দ্রীয় কমিটি এ আলোচনা সভার আয়োজন করে।


আমীর খসরু বলেন, সরকারের নির্দেশেই স্থানীয় সরকার নির্বাচনে এমপি ও মন্ত্রীদের প্রচারে নামার সুযোগ দিতে চায় নির্বাচন কমিশন (ইসি)। আসন্ন স্থানীয় সরকার নির্বাচনী কার্যক্রমে এমপি-মন্ত্রীরা অংশগ্রহণ করতে পারবেন কিনা সে বিষয়ে ইসি শিগগিরই একটি সভায় বসবে। এতে তারা নির্বাচনী প্রচারে মন্ত্রী-এমপিদের অংশগ্রহণের সুযোগ দিতে চায়।


তিনি বলেন, দেশের মানুষ একটি নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের কথা প্রতিনিয়ত বলে আসছে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে যারা বাংলাদেশে আসছেন তারাও বারবার বলছেন। কয়েকদিন আগেও আমরা যেক’টি প্রস্তাবনা দিয়েছি সেগুলো নিয়ে তাদের আলোচনায় বসতে সময় হয় না। অথচ আওয়ামী লীগের নির্দেশেই খুব জরুরি একটা সভা করে তাদেরকে (এমপি মন্ত্রী) প্রচারে অংশ নেয়ার সুযোগ দিতে যাচ্ছে।


‘তারেক রহমানকে ফিরিয়ে এনে আইনের মুখোমুখি করা হবে’ - প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের বিষয়ে তিনি বলেন, তারেক রহমান যে দেশে আছেন সেটি একটি গণতান্ত্রিক ও সভ্য দেশ। সে দেশের মানুষ মানবাধিকার, আইনের শাসন, জীবনের নিরাপত্তা ও গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাস করে। স্বৈরতান্ত্রিক দেশগুলোতে রাজনৈতিক নেতারা যখন নিষ্পেষিত হয়, তখন তাদের আশ্রয়স্থল হচ্ছে যুক্তরাজ্যের মতো দেশ। সেই পরিপ্রেক্ষিতে তারেক রহমান যুক্তরাজ্যে আছেন। প্রধানমন্ত্রীর এমন বক্তব্য ধোঁকাবাজি।


সংগঠনের সভাপতি অ্যাডভোকেট ফারহানা জাহান নিপার সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/নুর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com