শিরোনাম
জাপার মহাসমাবেশে হাওলাদার-বাবলার ব্যাপক শোডাউন
প্রকাশ : ২৪ মার্চ ২০১৮, ১৩:৫৪
জাপার মহাসমাবেশে হাওলাদার-বাবলার ব্যাপক শোডাউন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় পার্টির মহাসমাবেশে ব্যাপন শোডাউন করেছে দলের বর্তমান ও আগামী জাতীয় নির্বাচনে সম্ভাব্য এমপি প্রার্থীরা।


বিশেষ করে জাপার মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারের নির্বাচনী এলাকা পটুয়াখালী-১ ও জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলার নির্বাচনী এলাকা ঢাকা-৪ আসনের জাপার নেতাকর্মীদের সোহরাওয়ার্দী উদ্যানে সরব উপস্থিতি ছিল নজরকাড়া।


সকাল সাড়ে ১১টার দিকে সবুজ রংয়ের গেঞ্জি ও টুপি পড়ে লাঙ্গল কাঁধে নিয়ে বাবলার হাজার হাজার অনুসারী সোহরাওয়ার্দী উদ্যানে নান্দনিক সাজে সজ্জিত হয়ে বিশাল মিছিল সহকারে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করলে পুরো উদ্যান জুড়েই উৎসবের আমেজ সৃষ্টি হয়।


এর আগে সকাল ৯টা থেকেই শ্যামপুর কদমতলি থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বাবলার অনুসারীরা রাজধানীর মুক্তাঙ্গনে সমবেত হয়। বিশাল আকৃতির লাঙ্গল, হাজার হাজার রং বেরংয়ের ফেস্টুন, এরশাদ-বাবলার বিশাল আকৃতির ছবি, ব্যান্ড পার্টি, বিশাল আকিৃতির জাতীয় ও দলীয় পতাকা হাতে নিয়ে বেলা ১১টার দিয়ে প্রায় ১০ থেকে ১২ হাজারেরও বেশি নেতাকর্মী নিয়ে মুক্তাঙ্গণ থেকে সোহরাওয়াদী উদ্যানে দিকে রওনা দেয় মিছিলটি।


মিছিলের নেতৃত্ব দেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা সুজন দে, শেখ মাসুক রহমান, শ্যামপুর থানা জাতীয় পার্টির সভাপতি কাওসার আহমেদ ও সাধারণ সম্পাদক ইব্রাহিম মোল্লা। মিছিলের অগ্রভাগ যখন শিশু পর্কের সামনে তখন পেছনের ভাগ ছিল জাতীয় প্রেসক্লাবের সামনে। এই সময় পুরানা পল্টন মোড় থেকে শাহবাগ পযর্ন্ত সড়কে যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়।


এর আগে সকালে জাতীয় পার্টির মহাসচিবের নির্বাচনী এলাকা পটুয়াখালী-১ ও তার স্ত্রী দলের প্রেসিডিয়াম সদস্য নাসরিন জাহান রত্নার নির্বাচনী এলাকা বরিশাল-৬ আসন থেকে ১৫টি লঞ্চে করে প্রায় ২০ হাজারেরও বেশি নেতাকর্মী সদর ঘাটে পৌঁছায়। পরে কয়েকটি ভাগে বিভক্ত হয়ে বিশাল মিছিল সহকারে সকাল ৯টার আগে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করে মঞ্চের অগ্রভাগে অবস্থান নেন তারা।



এছাড়া সকাল ১০টার দিকে সোনরাগাঁওয়ের এমপি লিয়াকত হোসেন খোকার নেতৃত্বে কয়েক হাজার নেতাকর্মীর ব্শিাল মিছিল সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করে।


জাপার মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, ঢাকা-৪ আসনের এমপি সৈয়দ আবু হোসেন বাবলা, নাসরিন জাহান রত্না ও লিয়াকত হোসেন খোকা ছাড়াও জাতীয় পার্টির শনিবারের মহাসমাবেশে শোডাউন করেছেন ঢাকা-১ আসনের এমপি অ্যাডভোকেট সালমা ইসলাম, চট্টগ্রাম থেকে জিয়াউদ্দিন আহমেদ বাবলু, কুমিল্লার এমপি আমির হোসেন, সিলেটের এমপি ইয়াহিয়া চৌধুরী, তাজ রহমান, মানিকগঞ্জ-৩ থেকে জহিরুল আলম রুবেল, ঢাকা-৫ থেকে মীর আব্দুস সবুর আসুদ।


এছাড়া জাতীয় যুব সংহতি, জাতীয় ছাত্র সমাজ, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি, জাতীয় শ্রমিক পার্টি ও জাতীয় কৃষক পার্টি ও বিশাল মিছিল সহকারে সমাবেশে যোগ দেয়।


যানজদের জন্য ঢাকাবাসীর কাছে দুঃখ প্রকাশ: মহাসমাবেশে ব্যাপক উপস্থিতির কারণে সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে আশপাশে পুরো এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। এজন্য দুঃখ প্রকাশ করেছেন বাবলা। মহাসমাবেশে বক্তব্যের সময় তিনি বলেন, আজ সমাবেশে এরশাদ প্রেমিকদের ঢল নেমেছে। এজন্য রাজধানীবাসীকে যানজটের কবলে পড়ে ভোগান্তির মধ্যে পড়তে হয়েছে। এজন্য আমি জাতীয় পার্টির পরিবারের পক্ষ থেকে রাজধানীরবাসীর কাছে দুঃখ প্রকাশ করছি।


পানির ব্যবস্থা করে কৃষক পার্টি: সারাদেশ থেকে আগত নেতাকর্মীদের মাঝে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করে জাতীয় কৃষক পার্টি। কৃষক পার্টির সভাপতি সাহিদুর রহমান টেপার ব্যক্তিগত উদ্যাগে নেতাকর্মীদের মাঝে হাজার হাজার খাবার পানির বোতল সরবরাহ করা হয়। এছাড়া বাবলার উদ্যোগেও নেতাকর্মীদের মাঝে খাবার পানি সরবরাহ করা হয় ।


ঢাকা-৪ আসনের হিন্দু সম্প্রদায়ের যোগ দান: বাবলার নির্বাচর্নী এলাকা ঢাকা-৪ আসনের হিন্দু সম্প্রদায়ের ব্যানারে তিন শতাধিক হিন্দু নরনারী সমাবেশে যোগ দেন। মিলিনের নেতৃত্বে থাকা সুজন দে জানান, আমার নেতৃত্বে হিন্দু সম্প্রদায়ের অনেকে ইতোমধ্যে জাতীয় পার্টিতে যোগ দিয়েছেন। তারা জাতীয় পার্টির ব্যানারে মিছিল নিয়ে এসেছে। কিন্তু যারা পার্টি করেন না কিন্তু পল্লীবন্ধু এরশাদ ও বাবলা ভাইকে ভালোবাসেন তারা আলাদা ব্যানার নিয়ে সমাবেশে যোগ দিয়েছেন।


বিবার্তা/বিপ্লব/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com