শিরোনাম
বুলেট চোখে দেখেনি, তারাও মুক্তিযোদ্ধা : রব
প্রকাশ : ২৩ মার্চ ২০১৮, ২১:৩৭
বুলেট চোখে দেখেনি, তারাও মুক্তিযোদ্ধা : রব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কবর থেকে বলছেন, থামো মিথ্যা কথা বলো না। আজ দেশের ইতিহাস বিকৃতি হচ্ছে। অনেকে যুদ্ধের সময় মাঠে যাননি, অস্ত্র হাতে তোলা তো দূরের কথা অস্ত্র-বুলেট চোখেও দেখেননি তারা আজ মুক্তিযোদ্ধা। মুক্তিযোদ্ধা-রাজাকার একাকার হয়ে গেছে। বঙ্গবন্ধু বেঁচে থাকলে এ অন্যায় সহ্য করতেন না, লজ্জা পেতেন।


শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স রুমে মুক্ত রাজনৈতিক আন্দোলন আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে স্বৈরাচারী সরকারকে উৎখাত করে ক্ষমতায় আসতে হবে বলে মন্তব্য করেন আবদুর রব। তিনি বলেন, বর্তমান রাজনৈতিক ব্যবস্থার পরিবর্তন করতে হলে মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। এজন্য রাজপথে আন্দোলনের কোনো বিকল্প নেই।


তিনি আরো বলেন, ৭ মার্চের ভাষণ হঠাৎ করেই বঙ্গবন্ধুর মুখ দিয়ে আসেনি। ১০ লাখ লোকের সমাবেশ হঠাৎ করেই হয়নি। সারা দেশের জনগণকে ঐক্যবদ্ধ করে নিয়ে আসতে হয়েছে। ১, ২ ও ৩ মার্চের পরে ৭ মার্চের প্রয়োজন হলো কেন? এই তিনটি মার্চ যদি না হতো তাহলে আদৌ ৭ মার্চের প্রয়োজন হতো কিনা?


জেএসডি’র এই নেতা বলেন, অন্যায়, জুলুম, চুরি, ডাকাতি, গুম, খুন, শিশু নির্যাতন এসব কী? এর নাম যদি উন্নয়ন হয় আল্লাহর ওয়াস্তে মাফ চাই। আমাদের এমন উন্নয়নের দরকার নেই। আমরা এমন উন্নয়ন চাই না।


সংগঠনের নেতা শামসুদ্দীন সাচ্চুর সভাপতিত্বে সভায় সংগঠনের সাধারণ সম্পাদক মিল্টন হোসেন, দফতর সম্পাদক মাসুম সেন্টু, কেন্দ্রীয় নেতা মাহমুদুল কবির, রাসেল মাইনুল, রেহানা পারভীন প্রমুখ বক্তবা দেন।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com