শিরোনাম
বিএনপি বিলীন হয়ে যাবে : কামরুল
প্রকাশ : ২০ মার্চ ২০১৮, ১৬:৩২
বিএনপি বিলীন হয়ে যাবে : কামরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী নির্বাচনের প্রস্তুতি নিতে বিএনপির প্রতি আহ্বান জানিয়ে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, দুর্নীতির মামলায় বিএনপি নেত্রী কারাগারে। এতে সরকার ও আওয়ামী লীগের কোনো হাত নেই। খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন কি পারবেন না, তা নির্ভর করছে আদালতের ওপর।


তিনি বলেন, খালেদা জিয়ার কারণে বিএনপি নির্বাচনে অংশ না নিলে নির্বাচন কারো জন্য বসে থাকবে না। যথাসময়েই নির্বাচন হবে। বিএনপি নির্বাচনে না এলে ক্রমান্বয়ে বিলীন হয়ে যাবে। কেউ রক্ষা করতে পারবে না।


মঙ্গলবার দুপুরে জাতীয় প্র্রেসক্লাবে প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আয়োজনের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


তিনি আরো বলেন, বিএনপি নেতারা জনগণকে বিভ্রান্ত করছে, তাদের কর্মীরাও নেতাদের কথা বিশ্বাস করে না। কিছুদিনের মধ্যেই তাদের অন্তিম ঘণ্টা বেজে যাবে।


কামরুল ইসলাম বলেন, আমরা বিএনপিকে নির্বাচন থেকে সরিয়ে রাখার চেষ্টা করছি না। আওয়ামী লীগের এমন কোনো পরিকল্পনা নেই। নির্বাচন যথাসময়েই হবে। নির্বাচনকালীন সরকারের প্রধান থাকবেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংবিধান অনুযায়ী তিনি দায়িত্ব পালন করবেন। বিএনপি নেতাদের বলবো, অহেতুক বিভ্রান্তি না ছড়িয়ে আগামী নির্বাচনে অংশ নিন।


জিল্লুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে কামরুল ইসলাম বলেন, জিল্লুর রহমান দুর্দিনে শুধু আওয়ামী লীগের হালই ধরেননি, তিনি ছিলেন আওয়ামী লীগের নেতাকর্মীদের আপনজন। তিনি জাতির জনকের সঙ্গে এবং তার কন্যা জননেত্রী শেখ হাসিনার সঙ্গেও দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। ১/১১ সময়ের আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করে দলকে ভাঙ্গনের হাত থেকে রক্ষা করেছেন। তিনি শুধু দলকেই ভাঙ্গনের হাত থেকে রক্ষা করেননি, গাউন পরে জাতির জনকের কন্যাকে জেল থেকে বের করতে আইনি লড়াইও করেছেন। তিনি সারা জীবন নীতি ও আদর্শ নিয়ে রাজনীতি করেছেন।


সংগঠনের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।


প্রধান বক্তা ছিলেন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক। অন্যন্যের মধ্যে আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ও মুখপাত্র অরুন সরকার রানা, সাংবাদিক রফিকুল ইসলাম রনি, আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান বিটু, আওয়ামী লীগ নেত্রী বৃষ্টি রাণী সরকার, পারুল আক্তার লোপা, শাহ আলম, আখতারুজ্জামান খোকা, বীরমুক্তিযোদ্ধা আফসার উদ্দিন, হাবিব উল্লাহ রিপন, শেখ মো. নওশের আলী, রোকন উদ্দিন পাঠান, অভিষেক ঘোষ প্রমুখ বক্তব্য দেন।


প্রধান বক্তা বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, আওয়ামী লীগের দুঃসময়ে-দুর্দিনে জিল্লুর রহমান নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে দলকে শক্তিশালী করেছিলেন। শেখ হাসিনাকে গ্রেফতারের পর তিনি আওয়ামী লীগের হাল ধরে শেখ হাসিনাকে মুক্ত করেছেন। দলের সাথে কখনো বেঈমানি করেননি। তিনি ছিলেন তৃণমূল নেতাকর্মীদের নেতা। বন্ধু ও ভাইয়ের মত সবার সাথে আচরণ করতেন।


তিনি বলেন, খালেদা জিয়ার রায়ের সাজা আরো বেশি হওয়া দরকার ছিল। বিএনপি নেতারা বিচার বিভাগকে হুমকি দিচ্ছেন।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com