শিরোনাম
প্রধানমন্ত্রীর বক্তব্যে দাম্ভিকতার প্রতিধ্বনী : ন্যাপ
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৩০
প্রধানমন্ত্রীর বক্তব্যে দাম্ভিকতার প্রতিধ্বনী : ন্যাপ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্যকে ‘রাজনৈতিক শিষ্টাচার বিবর্জিত’ অভিহিত করেছেন বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া।


তিনি বলেন, সোমবার প্রধানমন্ত্রী যখন সংবাদ সম্মেলনে কথা বলছিলেন, তখন তার স্বরের মধ্যে, তার সুরের মধ্যে, তার কথার মধ্যে, তার ভাষার মধ্যে এক নায়কের ভাষা প্রতিধ্বনিত হচ্ছিলো। জাতি অহংকার আর দাম্ভিকতা পর্যবেক্ষণ করলো।


বুধবার নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে মহান ভাষা আন্দোলন ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


গোলাম মোস্তফা ভুইয়া বলেন, বেগম খালেদা জিয়া একজন নেত্রী, যিনি দীর্ঘকাল গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন। তিনবার নির্বাচিত প্রধানমন্ত্রী ছিলেন। বিরোধী দলের নেত্রী ছিলেন। যিনি জীবনে কখনো নির্বাচনে পরাজিত হননি, তার সম্পর্কে প্রধানমন্ত্রীর বক্তব্য পরিপূর্ণভাবেই রাজনৈতিক শিষ্টাচার বর্জিত।


চলমান সঙ্কট থেকে উত্তরণের জন্য নিবন্ধিত সব রাজনৈতিক দলের সাথে সংলাপে বসতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, অহংকার, দাম্ভিকতা বাদ দিয়ে দেশ রক্ষার জন্য, চলমান সংকট কাটিয়ে ওঠার জন্য সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনায় বসুন।


ন্যাপ ঢাকা মহানগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলুর সভাপতিত্বে সভায় আলোচনায় অংশগ্রহণ করেন গণতান্ত্রিক ঐক্যের আহ্বায়ক রফিকুল ইসলাম, এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, নির্বাহী সদস্য এসএম আব্দুস সাত্তার, নগর যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ নজরুল ইসলাম, যুবনেতা আবদুল্লাহ আল কাউছারী প্রমুখ।


অনুষ্ঠানে ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধসহ সব গণতান্ত্রিক আন্দোলনে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।


শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন


এদিকে সকালে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপের পক্ষ থেকে ভোরে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হয়।


এসময় উপস্থিত ছিলেন, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, ঢাকা মহানগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু, যুবনেতা আবদুল্লাহ আল কাউছারী, ছাত্রনেতা সোলায়মান সোহেল প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com