শিরোনাম
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আ.লী‌গের শ্রদ্ধা
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৮, ০১:১২
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আ.লী‌গের শ্রদ্ধা
বিবার্তা প্র‌তি‌বেদক
প্রিন্ট অ-অ+

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্য‌মে ভাষাশহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন ক‌রে‌ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আওয়ামী লীগ সভাপ‌তি ও প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃ‌ত্বে শহী‌দের প্র‌তি শ্রদ্ধা জানান দল‌টির নেতারা।


রাত ১২টা ১ মিনিটে প্রথমে রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং তার পরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় নেপথ্যে বাজছিল অমর একুশের কালজয়ী গান, ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি...’।


ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। এরপর শেখ হাসিনা আওয়ামী লীগের সভাপতি হিসেবে মন্ত্রীপরিষদের সদস্য এবং দলের জ্যেষ্ঠ নেতাদের নিয়ে দলের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।


শেখ হাসিনা প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে এবং পরে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী হিসেবে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।


দলের পক্ষে পুষ্পস্তবক অর্পণকালে দলীয় প্রধানের সঙ্গে ছি‌লেন দ‌লের সাধারণ সম্পাদক ওবায়দুল কা‌দের। এছাড়া আমির হোসেন আমু, তোফায়েল আহম্মেদ, আবুল মাল আব্দুল মু‌হিত, আবদুর রাজ্জাক, ম‌তিয়া চৌধুরী, আব্দুস সোবহান গোলাপসহ আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন। পরে দ‌লের সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা শহীদ বে‌দি‌তে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।


বিবার্তা/ও‌রিন/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com