শিরোনাম
বিএনপি কি কর্মসূচি দিবে, তা ওবায়দুল কাদের ঠিক করবে না
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:০০
বিএনপি কি কর্মসূচি দিবে, তা ওবায়দুল কাদের ঠিক করবে না
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আমরা কোন কর্মসূচি দিলে আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এতো মাথা ব্যথা কেন? ওবায়দুল বলেন বিএনপি কি কর্মসূচি দেয়, এটা কোন কর্মসূচি হলো? বিএনপি কি কর্মসূচি দিবে, না দিবে তা বিএনপি ঠিক করবে, ওবায়দুল কাদের না’ মন্তব্য করে বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।


সোমবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে স্বাধীনতা ফোরাম আয়াজিত ‘বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি’তে নাগরিক সমাবেশে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, বেগম খালেদা জিয়ার নামে যে জিয়া ট্রাস্ট এর দুর্নীতির মামলা দিয়েছে তা একটি মিথ্যা বানোয়াট ভুয়া প্রমাণের মাধ্যমে দিয়েছে। এ মামলার যে নথি তাতে কোনো স্বাক্ষর নেই এটা প্রধানমন্ত্রীর কার্যলয় থেকে দেখানো হয়েছে। সে নথি উত্থাপন করেন, কিন্তু সরকার বলে নথি হারায় গেছে। প্রধানমন্ত্রীর কার্যলয় থেকে কখনো কোনো কিছু হারায় না। আসলে রাজনৈতিক প্রতিহিংসায় বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জেলে দেয়া হয়েছে যাতে আগামী নির্বাচনে সে যেতে না পারে।


বিচারকের হাত পা বেঁধে দিয়েছে এমন মন্তব্য করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, এই মামলা যখন চলে তখন প্রধানমন্ত্রী বলেছেন, খালেদা এতিমদের টাকা মেরে খেয়েছে তার মন্ত্রীরা বলেন, খালেদা জিয়ার জেল হবে এ কথা বলে বিচারক এর হাত পা আগেই বেঁধে দিয়েছে যাতে সে সঠিক বিচার না করতে পারে।


বিএনপি শক্তিশালী হলে নির্বাচনে আসতে সমস্যা কি ওবায়দুল কাদেরের এ কথার পরিপ্রেক্ষিতে খন্দকার মোশাররফ বলেন, আমরা নির্বাচনে আসবো না এটা কি বলেছি? আমরা নির্বাচনে আসবো তবে খালেদা জিয়াকে মুক্ত করে দেশের নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে নির্বাচনে আসবো।


তিনি বলেন, বিএনপি শান্ত কর্মসূচি দিচ্ছে, কোন জ্বালাও পোড়াও করছে না। সরকার যেটা ভেবেছিলো তা বিএনপি করে নাই আর এতেই ওবায়দুলের মাথা ব্যথা হয়েছে। এসব চিন্তা করে যদি ভালো ঘুম হয় তাহলে চিন্তা করেন।


গণতন্ত্রের অপর নাম খালেদা জিয়া এমন মন্তব্য করে সাবেক এ মন্ত্রী বলেন, সরকার যত উস্কানি দিক না কেন আমরা খালেদা জিয়াকে মুক্ত করতে নিরপেক্ষ নির্বাচনের জন্য শান্তিতে আন্দোলন চালিয়ে যাবো। কারণ গণতন্ত্রের অপর নাম খালেদা জিয়া ।


তিনি আরো বলেন, সরকার মিথ্যা মামলায় খালেদা জিয়াকে জেলে দিয়ে তাকে দুর্নীতিগ্রস্ত প্রমাণ করতে চেয়েছিলো কিন্তু জনগণ তা বিশ্বাস করেনি। তাই তাকে নেত্রী থেকে দেশমাতা হিসেবে আখ্যায়িত করেছে।


খন্দকার মোশাররফ বলেন, আওয়ামী লীগ সরকার বেগম খালেদা জিয়াকে অপরিছন্ন একটা সাধারণ কারাগারে রেখে আইনের অপব্যবহার করেছে। এর জন্য তাদেরকে একদিন জবাব দিতে হবে।


স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি এমাজউদ্দিন, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, এনডিপি যুগ্ম মহাসচিব সাহাদাত হোসেন সেলিম প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com