শিরোনাম
আমি পারলে খালেদা পারবেন না কেন : এরশাদ
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০১৮, ১৮:১৮
আমি পারলে খালেদা পারবেন না কেন : এরশাদ
ফাইল ফটো
রংপুর ব্যুরো
প্রিন্ট অ-অ+

৪২টি মামলা নিয়ে আমি নির্বাচন করতে পারলে খালেদা জিয়া কেন পারবেন না- এ মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ।


মঙ্গলবার রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


সাবেক এ রাষ্ট্রপতি রংপুরে সাংবাদিকদের বলেন, আগামী নির্বাচনে বিএনপির সঙ্গে কোনো জোট করবো না। তবে এখনো ঠিক করিনি মহাজোটের সঙ্গে থাকবো নাকি এককভাবে নির্বাচন করবো। পরিবেশ-পরিস্থিতিই সেটা বলে দেবে।


‘খালেদা জিয়াসহ নেতাদের জেলে রেখে দেশে কোনো নির্বাচন হবে না’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের সমালোচনা করে এরশাদ বলেন, ১৯৯০ সালে আমাকে আমার স্ত্রী-সন্তানসহ এবং হাজার হাজার নেতাকে জেলে বন্দি করে রাখা হয়। আমার নামে ৪২টি মামলা দেয়ার পরেও ’৯১ এর নির্বাচন জেলে থেকেই করেছি। আমি নির্বাচন করতে পারলে তারা পারবেন না কেন? খালেদা জিয়া অপরাধ করলে তাকে শাস্তি পেতেই হবে। আর যদি না করে থাকেন তাহলে শাস্তি হবে না। এ নিয়ে এত বাড়াবাড়ির কী আছে?


৩০০ আসনেই জাতীয় পার্টির প্রার্থী নির্ধারণ করা আছে বলে দাবি করেন এরশাদ।


এরশাদ আরো বলেন, বিএনপি আগামী নির্বাচনে অংশগ্রহণ না করলেও নির্বাচন গ্রহণযোগ্যতা পাবে। গতবার তারা ছিলো না। এবার আমি আছি। নির্বাচন অবশ্যই গ্রহণযোগ্যতা পাবে এবং বিপুল ভোটে আমার দল জয়ী হবে।


রাষ্ট্রপতি হওয়ার সম্ভাবনা নাকচ করে দিয়ে এরশাদ বলেন, আমি রাষ্ট্রপতি হতে চাই না। কেননা বাংলাদেশের বর্তমান সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতির কোনো কাজ নেই। বন্দি জীবনের মতো। স্যালুট নেয়া ছাড়া কোনো কাজ নেই। রাষ্ট্রপতি হলে দলের সঙ্গে সম্পর্ক থাকে না। যতদিন বেঁচে আছি জাতীয় পার্টিই করবো।


এর আগে ঢাকা থেকে বিমানে করে সৈয়দপুর বিমান বন্দরে অবতরণ করেন এরশাদ। পরে সরাসরি মোটর শোভাযাত্রা নিয়ে রংপুর সার্কিট হাউজে পৌঁছালে বিপুল সংখ্যক নেতাকর্মী তাকে শুভেচ্ছা জানান।


এ সময় তার ছোট ভাই দলের কোচেয়ারম্যান জিএম কাদের, রংপুর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, মহানগর জাপা সম্পাদক ইয়াসির আহাম্মেদসহ অন্যান্য নেতারা তার সঙ্গে ছিলেন।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com