শিরোনাম
নির্বাচনকালীন রূপরেখা তৈরি প্রায় শেষ : খসরু
প্রকাশ : ২২ জানুয়ারি ২০১৮, ১৮:৩১
নির্বাচনকালীন রূপরেখা তৈরি প্রায় শেষ : খসরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি নির্বাচনকালীন রূপরেখা তৈরির কাজ প্রায় শেষ করে এনেছে জানিয়ে দলটির নেতা আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ওই রূপরেখায় আলোচনার একটি ক্ষেত্র তৈরির চেষ্টা করা হয়েছে।


এতে জনগণের প্রত্যাশার প্রতিফলন থাকবে জানিয়ে তিনি বলেন, এটিকে ভিত্তি ধরে জাতীয় ঐকমত্যের মাধ্যমে একটি নির্বাচনী ব্যবস্থায় পৌঁছানো যাবে।


সোমবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির ‘সাগর-রুনি মিলনায়তনে’ এক প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন।


স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুইয়া জুয়েলের মুক্তির দাবিতে এই প্রতিবাদ সভার আয়োজন করে ‘আবদুল কাদির ভুইয়া জুয়েল মুক্তি পরিষদ’।


‘বিএনপির নির্বাচনকালীন সরকারের প্রস্তাবনার অপেক্ষা আছে আওয়ামী লীগ’-গণমাধ্যমের এমন সংবাদকে উদ্ধৃত করে আমির খসরু বলেন, আওয়ামী লীগের বন্ধুরা নাকি বলেছেন, বিএনপি নির্বাচনকালীন সরকারের যে প্রস্তাবনা দেবে সেটার অপেক্ষায় আছে। আমি আশ্বস্ত হলাম, এটা তো সুখবর। প্রথমবারের মতো শুনলাম তাদের গণতান্ত্রিক মনমানসিকতার পরিচয় পাওয়া যাচ্ছে। তারা যদি বিএনপির সেই প্রস্তাবনার জন্য অপেক্ষা করে থাকে স্বাগত জানাই।


তিনি বলেন, আমাদের প্রস্তাবনার কাজ শেষের পথে। প্রস্তাবনা জাতির কাছে উপাস্থাপন করবো। এর ম্যাধমে একটি জাতীয় আলোচনার ক্ষেত্র তৈরি করার চেষ্টা করছি আমরা। সেই আলোচনার মাধ্যমে জতীয় ঐকমত্যের মাধ্যমে একটি নির্বাচনী ব্যবস্থা আমাদের করতে হবে।


প্রস্তাবনার উদ্দেশ্য জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, নির্বাচনকালীন সরকার যেটি হবে সেটি হচ্ছে নিরপেক্ষ সরকারের অধীনে গ্রহণযোগ্য নির্বাচন। প্রস্তাবনার উদ্দেশ্য হবে সেটা। এটা বিএনপি বা আওয়ামী লীগের কোনো বিষয় নয়। জনগণের যে প্রত্যাশা নির্বাচনকে নিয়ে সেটি পূরণ করতে হবে। কোনো দল বা গোষ্ঠীর প্রত্যাশা পূরণ করার জন্য বাংলাদেশ হয়নি।


আয়োজক সংগঠনের সভাপতি জাকারিয়া আলম মামুনের সভাপতিত্বে আরো বক্তব্য দেন, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, সেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com