শিরোনাম
আ.লীগ ৮ শতাংশ ভোটও পাবে না : ফখরুল
প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৮, ১৮:৪৬
আ.লীগ ৮ শতাংশ ভোটও পাবে না : ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ সরকারের অধীনে অনুষ্ঠিত হলে আওয়ামী লীগ শতকরা ৮ ভাগ ভোটও পাবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


রবিবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী ও জিয়া স্মৃতি পাঠাগারের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বই প্রদর্শনী, পাঠক পরিচয়পত্র বিতরণ এবং বই সংগ্রহ কর্মসূচি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


মির্জা ফখরুল বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাচনে ভরাডুবি জেনেই ভোট স্থগিত করিয়েছে আওয়ামী লীগ। তারা সহজে উত্তর সিটি নির্বাচন দেবে না।


সংবিধানে যে ‘তত্বাবধায়ক সরকার’ বিধান ছিলো তাহলে তারা পরিবর্তন করলেন কেন এমন প্রশ্ন তুলে বিএনপি মহাসচিব বলেন, তৎকালীন বিচারপ্রতি খায়রুল হক বলেছিলেন যে, এই তত্বাবধায়ক সরকারের অধীনে আরো দুটি নির্বাচন অনুষ্ঠিত হবে। কই সেই কথা তো নেননি।


সহায়ক সরকারের রূপরেখা প্রসঙ্গে তিনি বলেন, যখন রাজনৈতিক সুবিধা হবে তখন আমরা সহায়ক সরকারের রূপরেখা দেবো।


সরকারের ৪ বছরের উন্নয়নের রোল মডেল প্রসঙ্গে তিনি বলেন, আপনারা উন্নয়ন উদযাপন করেছেন। কিসের উন্নয়ন। এরশাদ সরকারও উন্নয়ন উদযাপন করেছিল তাকেও বিদায় নিতে হয়েছে। আজ যাকে স্মরণ করা হয় (শেখ মুজিব), তিনিও যখন স্বৈরাচারে পরিণত হয়েছেন, জনগণের মাঝে চাপিয়ে দিয়েছেন তখন জনগণও তাকে প্রত্যাখ্যান করেছে।


‘বিএনপি একটি অবোধ দল’ অর্থমন্ত্রীর দেয়া এমন বক্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, বিএনপি অবোধ দল আর আপনি বোধসম্পন্ন মানুষ। শেয়ারবাজারে হাজার কোটি টাকা লুট হলো আপনি বললেন ৪০০ কোটি টাকা কোনো টাকাই না। বেসিক ব্যাংকে হাজার হাজার কোটি টাকা লুট হয়, আপনি বলেন, এটা কিছুই না। এটা আপনার খুব বোধের কাজ হয়েছে।


জনগণের প্রতি আহ্বান জানিয়ে ফখরুল বলেন, আসুন আজ আপনার অধিকার প্রতিষ্ঠা করতে, আপনার সন্তানকে বাঁচাতে, আপনাদেরকেই অন্যায়ের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে।


বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জিয়া স্মৃতি পাঠাগারের সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে এবং পাঠাগারের সাধারণ সম্পাদক মোহাম্মদ জহির দীপ্তি'র সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন-বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com