শিরোনাম
সরকারের অপশাসনে গণতন্ত্র ধ্বংস প্রায়: মোস্তফা
প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৮, ১৫:৫১
সরকারের অপশাসনে গণতন্ত্র ধ্বংস প্রায়: মোস্তফা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারের অপশাসনে গণতন্ত্র ধ্বংস প্রায়। জনগণের ভোটাধিকারসহ প্রায় সকল অধিকারই কেড়ে নিয়েছে সরকার। এ অবস্থায় দেশ চলতে পারে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।


যাদু মিয়া মিলনায়তনে শনিবার শহীদ আসাদ দিবস উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।


তিনি বলেন, জনগণের অধিকার ও সুশাসন প্রতিষ্ঠায় জনগণের সরকার প্রতিষ্ঠার বিকল্প নাই। জনগণের মুক্তির লক্ষ্যে প্রয়োজনে নতুন সংবিধান প্রণয়ন করতে হবে। সংবিধানে পারস্পরিক সংঘাতপূর্ণ বিষয়গুলোকেও সংশোধন করতে হবে।


মোস্তফা ভুইয়া বলেন, চলমান রাজনৈতিক সংকট সমাধানে সংলাপের কোনো বিকল্প নাই। সকল রাজনৈতিক দলগুলোর বিশেষ করে ক্ষমতাসীন সরকারের উচিত একগুয়েমী নীতি পরিহার করে অবিলম্বে জাতীয় সংলাপের আয়োজন করা।


তিনি বলেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় ৬৯'র গণতান্ত্রিক আন্দোলনে শহীদ আসাদ লড়াই-সংগ্রামে চেতনার উৎস। একগুয়েমী ও প্রতিহিংসার রাজনীতি কখনো দেশ-জাতির কল্যাণ বয়ে আনতে পারে না। জনগণের গণতান্ত্রিক ও সাংবিধানিক রাজনৈতিক অধিকার খর্ব করলে এবং গণতন্ত্রকে নিয়ন্ত্রণের চেষ্টা করলে সরকার নিজেই একসময় বিপদে পড়তে বাধ্য। মনে রাখতে হবে গণতন্ত্রকে নিয়ন্ত্রণ করতে গিয়ে পৃথিবীতে কোনো সরকারই চিরস্থায়ী হতে পারে নাই। বরং তাদের পতন হয়েছে অসম্মানজনক।


ন্যাপ ঢাকা মহানগর সদস্য সচিব মোঃ শহীদুননবী ডাবলুর সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন গণতান্ত্রিক ঐক্যের আহ্বায়ক রফিকুল ইসলাম, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মোঃ কামাল ভুইয়া, সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক মতিয়ারা চৌধুরী মিনু, ঢাকা মহানগর যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ নজরুল ইসলাম, নরসিংদী জেলা সমন্বয়কারী এখলাছুল হক, যুব নেতা আবদুল্লাহ আল কাউছারী প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com