শিরোনাম
‘‌সার্বভৌমত্ব অক্ষুন্ন রেখে বন্ধুদের সম্মান দেয়া উচিত’
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৮, ২০:২০
‘‌সার্বভৌমত্ব অক্ষুন্ন রেখে বন্ধুদের সম্মান দেয়া উচিত’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রর্ণব মূখার্জির প্রতি সম্মান রেখে গণদলের চেয়ারম্যান এ টি এম গোলাম মাওলা চৌধুরী বলেছেন, সার্বভৌমত্ব অক্ষুন্ন রেখে বন্ধুদের সম্মান দেয়া উচিত।


তিনি বলেন, একাত্তরে মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা অর্জনে ভারতের অনেক অবদান আছে। তবে মনে রাখতে হবে, বিদেশ কেউ আমাদের প্রভু নয়। হোক সেটা স্বাধীনতায় অথবা অর্থনৈতিক উন্নয়নে। কিন্তু তাই বলে দেশের মর্যাদা বিকিয়ে দেয়া যাবে না।


বৃহস্পতিবার রাজধানীর পল্টনে গণদলের কেন্দ্রীয় কার্যালয়ে বগুড়ার শেরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের নেতৃত্বে অর্ধশতাধিক নেতাকর্মীর যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


এ সময় তিনি সাবেক রাষ্ট্রপতির কথা উল্লেখ বলেন, মনে রাখতে হবে এরশাদ একজন বয়োজ্যেষ্ঠ রাজনীতিবিদ। ৯ বছর দেশের রাষ্ট্রপ্রধান ছিলেন। আমরা যদি বয়োজ্যেষ্ঠদের সম্মান না দেখাই, তাহলে দেশের মর্যাদা থাকে না। যা রাজনৈতিক ও কূটনৈতিক শিষ্টাচারের মধ্যে পড়ে না।


গণদল চেয়ারম্যান বলেন, কারো দয়ায় স্বাধীনতা আসেনি। ঘরে বসে মুক্তিযুদ্ধ হয়নি। কেউ বাসায় এসে স্বাধীনতা দান করে যাননি। নিজেদের মধ্যে রাজনৈতিক মতভেদ যাই থাকুক না কেন, রাষ্ট্রীয় মর্যাদা ক্ষুন করা যাবে না।


গণদলের যুগ্ম মহাসচিব নুরুল কাদের চৌধুরীর সভাপতিত্বে যোগদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন দলের ভাইস চেয়ারম্যান শাহ আলম হাওলাদার, কেন্দ্রীয় নেতা তাইফুন নাহার রোজি, রাশেদ বিল্লাহ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আব্দুর রহিম ও সাধারণ সম্পাদক বাবুল আহম্মেদসহ আরো অনেকে।


যোগদানকারীদের মধ্যে উপস্থিত ছিলেন শেরপুর উপজেলা জাসদের সাংগঠনিক সম্পাদক সাকিল মাহমুদ, উপজেলা জাতীয় পার্টি নেতা মুজাহিদুল ইসলাম, সাইফুল ইসলাম, আবদুললাহ, প্রবীর মোহন্ত, আবদুল হামিদ, সুরাইয়া ফারহানা, আয়েশা খাতুন, ইসতিয়াক আহমেদ ও মিজানুর রহমান।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com