শিরোনাম
ডিএনসিসি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির আহ্বান
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৮, ১৪:৩৫
ডিএনসিসি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির আহ্বান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে দ্রুত লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির উদ্যোগ নিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি।


মঙ্গলবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ আহ্বান জানান।


রিজভী বলেন, আমি বিএনপির পক্ষ থেকে সিইসিসহ নির্বাচন কমিশনের কাছে জোর দাবি জানাচ্ছি-ডিএনসিসি নির্বাচনকে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে দ্রুত লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির উদ্যোগ নিন। রাজনৈতিক সহাবস্থান তৈরির পদক্ষেপ নিন। ধানের শীষের প্রার্থী ও সমর্থকরা যাতে নির্ভয়ে নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনা করতে পারে সে ব্যবস্থা নিন। কারণ নির্বাচনী মাঠে এখনো সুষ্ঠু পরিবেশের কোনো আলামত নেই।


তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে গতরাতে বিএনপির মনোনয়ন বোর্ড ঢাকা উত্তর সিটি কর্পোরেশন উপ-নির্বাচনে মেয়র পদে তরুণ, সমাজসেবক, দেশ-বিদেশে উচ্চ শিক্ষাপ্রাপ্ত ও বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব তাবিথ আউয়ালকে ধানের শীষের প্রার্থী ঘোষণা করেছেন। বিগত নির্বাচনেও তিনি বিএনপির প্রার্থী হিসেবে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। সেসময় তিনি নির্বাচনী প্রচারে ব্যাপক সাড়া পেয়েছিলেন।


তিনি বলেন, এবার যদি সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত করতে নির্বাচন কমিশন আন্তরিক হয় তাহলে তাবিথ আউয়াল বিপুল ভোটে বিজয়ী হবেন। বিএনপির পক্ষ থেকে আমি ডিএনসিসি নির্বাচনে তাবিথ আউয়ালের পক্ষে ২০ দলীয় জোটসহ সাধারণ জনগণকে তার পাশে দাঁড়াতে ও ভোট দিতে আহবান জানাচ্ছি।


রিজভী বলেন, বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের মাধ্যমে যেভাবে গ্রেফতার ও অত্যাচার-নির্যাতনের হিড়িক চলছে, যেভাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সপ্তাহের অধিকাংশ দিন মিথ্যা মামলায় হাজিরা দিতে হচ্ছে ও প্রতিদিন তাকে জামিন নিতে হচ্ছে, এসমস্ত অনাচারমূলক পরিস্থিতি সৃষ্টি করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন সরকার আদৌ সুষ্ঠু করবে কি না তা নিয়ে জনমনে সংশয় রয়েছে। বর্তমান সিইসি আবারো আরেকটি নীল নকশা ও ভোট ডাকাতির নির্বাচন সম্পন্ন করে কি না সে প্রশ্ন মানুষের মুখে মুখে। বর্তমান ইসির অধীনে সাম্প্রতিক কালের নির্বাচনগুলো হয়েছে সেরা প্রহসন।


বিএনপির র্শীষ এই নেতা বলেন, বিদেশিদের দয়ার দান আজকের প্রধানমন্ত্রী। তার নেতৃত্বে কখনো অবাধ সুষ্ঠু নির্বাচন হবে না। একদেশদর্শী প্রধানমন্ত্রীর কোনো গণতান্ত্রিক চেতনা নেই। দেশ ও দেশের মানুষের প্রতি তার আস্থা নেই। জোর করে ক্ষমতায় থাকার চেষ্টা অব্যাহত রেখেছেন। আর গণতান্ত্রিক চেতনা ছাড়া মানবিকতা, সুষ্ঠু নির্বাচন অসম্ভব।


এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, জামায়াতে ইসলামীর প্রার্থী আছে, তবে সব ঠিক হয়ে যাবে। নির্বাচন কমিশনের সকল প্রক্রিয়া শেষ হলে ২০ দলীয় জোটে নিশ্চিত থাকেন তাবিথ আউয়ালই জোটের একক প্রার্থী থাকবেন।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com