শিরোনাম
ডিএনসিসি নির্বাচনে ১৪ দলের একক প্রার্থী : নাসিম ‌
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৮, ১৭:২১
ডিএনসিসি নির্বাচনে ১৪ দলের একক প্রার্থী : নাসিম  ‌
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ-নির্বাচনে ১৪ দলীয় জোট একক প্রার্থী দেবে বলে জানিয়েছেন জোটের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।


সোমবার দুপুরে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলীয় জোটের বৈঠকে তিনি এ কথা বলেন।


মোহাম্মদ নাসিম বলেন, ডিএনসিসি নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে প্রার্থী ঘোষণা করবেন ১৪ দল ঐক্যবদ্ধভাবে সমর্থন করবে এবং বিজয় নিশ্চিত করবে।


ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র পদে উপ-নির্বাচন আগামী ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। একই সঙ্গে ডিএনসিসি ও ডিএসসিসিতে নতুনভাবে অন্তর্ভুক্ত ৩৬ ওয়ার্ডের নির্বাচনও একই সঙ্গে হবে।


আগামী নির্বাচনকে ১৪ দল গণভোট মনে করে উল্লেখ করে মোহাম্মদ নাসিম বলেন, মুক্তিযুদ্ধের শক্তির চূড়ান্ত বিজয়ের জন্য এ নির্বাচন হবে। বারবার এ দেশে মুক্তিযুদ্ধের শক্তিকে পরাজিত করার জন্য সামরিক আইন জারি করে অবৈধভাবে ক্ষমতা দখল করে সংবিধানকে ক্ষতবিক্ষত করে মুক্তিযুদ্ধের চেতনাকে রক্তাক্ত করেছে।


তিনি বলেন, বর্তমান সরকারের অর্জন আকাশচুম্বী। সরকারের ভুল থাকতে পারে; কিন্তু শেখ হাসিনার সরকারের সফলতা হলো হিমালয় তুল্য। সরকার অর্থনৈতিক, সামাজিক, জঙ্গি দমনসহ সকল ক্ষেত্রে উন্নয়ন করেছি।


মোহাম্মদ নাসিম বলেন, একাত্তরের পরাজিত শক্তি দেশের উন্নয়ন মেনে নিতে পারে নাই। তারা বারবার চক্রান্ত করেছে, এখনও করছে। তাদের নেত্রী হলো খালেদা জিয়া। তিনি ও তার দলের নেতারা প্রকাশ্যে বলছেন শেখ হাসিনার নেতৃত্বে হাওয়া নির্বাচন প্রতিহত করবেন। আমরা ২০১৪ সালেও সফল হয়েছি। ২০১৪ সালে আমরা ব্যর্থ হলে দেশে অসাংবিধানিক সরকার ক্ষমতায় আসতো, দেশের উন্নয়ন হতো না। আমরা তাদের আগামীতেও পরাজিত করবো।


জোটের মুখপাত্র বলেন, সরকারের চার বছর পূর্তিতে দেয়া ভাষণের জন্য আমরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। তিনি এ ভাষণের মাধ্যমে বিগত চার বছরের সাফল্য, উন্নয়নমূলক কর্মকাণ্ডকে বিশ্লেষণ করেছেন।


তিনি বলেন, অসাংবিধানিকভাবে ক্ষমতায় আসার জন্য একটি মহল অনেক আগ থেকেই চক্রান্ত করছে।প্রধানমন্ত্রী তার ভাষণে আগামী জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে সুষ্পষ্ট ভাষায় বলেছেন সাংবিধানিকভাবে এ নির্বাচন হবে।


জোটের মুখপাত্র জানান, জোটের পক্ষে জনমত তৈরি করতে তারা দেশব্যাপী সফর করবে। আওয়ামী লীগের পাশাপাশি কর্মিসভা ও প্রয়োজনে জনসভাও করার কথা বলেন তিনি।


বৈঠকে আওয়ামী লীগ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন দীপু মণি, বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আবদুস সোবহান গোলাপ, অসীম কুমার উকিল, আফজাল হোসেন, আব্দুস সবুর, রিয়াজুল কবীর কাওছার প্রমুখ।


জোট নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, জাসদের (একাংশ) সাধারণ সম্পাদক শিরিন আক্তার, তরিকত ফেড়ারেশনের মহাসচিব এমএ আউয়াল, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন প্রমুখ।


‌বিবার্তা/ওরিন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com