শিরোনাম
ছাত্রলী‌গের স‌ম্মেল‌নের তা‌রিখ নির্ধারণ ‌
প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৮, ১৯:৩২
ছাত্রলী‌গের স‌ম্মেল‌নের তা‌রিখ নির্ধারণ ‌
বিবার্তা প্রতি‌বেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ঘোষণার পর ছাত্রলীগের কাউন্সিলের দিন ঠিক করলো সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসাইন।


শুক্রবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফ্ফর আহম্মেদ অডিটরিয়ামে কেন্দ্রীয় ছাত্রলীগের এক জরুরী বর্ধিত সভায় এ ঘোষণা দেন সভাপতি ও সাধারণ সম্পাদক। এর আগে গত শনিবার ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান উদ্বোধন করতে গিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নেতাকর্মীদের জানান আগামী মার্চে অনুষ্ঠিত হবে কেন্দ্রীয় ছাত্রলীগের কাউন্সিল।


সম্মেলনের এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বিবার্তাকে বলেন, আজকে বিকালে আমাদের এক জরুরী বর্ধিত সভায় আমরা দুজনে(সাইফুর রহমান সোহাগ-জাকির হোসাইন) ৩১মার্চ ও ১এপ্রিল ছাত্রলীগের সম্মেলনের দিন ঠিক করেছি।


তিনি বলেন, যেহেতু আমাদের সম্মেলনের প্রধান অতিথি থাকেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, সেহেতু উনি ওই দিন উপস্থিত থাকতে পারা সাপেক্ষে এই দিন ঠিক থাকবে। আমরা নেত্রীকে জানাবো এই দুই দিনের কথা। তিনি থাকতে পারলে ৩১মার্চ ও ১এপ্রিল সম্মেলন হবে।


২০১৫ সালের ২৬ জুলাই সম্মেলনে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক জাকির হোসাইন নেতৃত্বে আসেন। গঠনতন্ত্র অনুযায়ী গত বছরের ২৬ জুলাই এই কমিটির মেয়াদ শেষ হলেও সম্মেলন কিংবা কাউন্সিলের আয়োজন এখনো হয়নি।


কাউন্সিল করতে ছাত্রলীগের বর্তমান নেতৃত্বকে তাগিদ দিয়ে আসা ওবায়দুল কাদের গত আগস্টে বলেছিলেন, ছাত্রলীগের দুই নেতাকে (সভাপতি-সাধারণ সম্পাদক) কানে কানে টেনটেটিভ টাইম বলে দেয়া হয়েছে। হঠাৎ করে আপনারা শুনতে পাবেন ছাত্রলীগের সম্মেলনের ডেট। তাতেও কোনো দিনক্ষণের ঘোষণা না আসায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির কয়েকজন ক্ষুব্ধ নেতা গত ৩ জানুয়ারি সংবাদ সম্মেলন ডেকেছিলেন, পরে অবশ্য আওয়ামী লীগের নেতাদের আশ্বাসে তা স্থগিত করেন তারা।


এরপর শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা উদ্বোধনের সময় ওবায়দুল কাদের বলেন, একটা খবর দেব, সুখবর। আমি নেত্রীর (শেখ হাসিনা) সঙ্গে কথা বলেছি। অনতিবিলম্বে ছাত্রলীগের নির্বাহী কমিটির সভা ডেকে সম্মেলনের তারিখ ঘোষণা করুন। আগামী মার্চ মাসে, স্বাধীনতার মাসে সম্মেলন হোক- এটা নেত্রীর ইচ্ছা। সম্মেলনের প্রস্তুতি নিন, মার্চেই সম্মেলন।


বিবার্তা/ওরিন/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com