নিরপেক্ষ নির্বাচনের দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির
প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০১৭, ১৭:১৪
নিরপেক্ষ নির্বাচনের দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জনগণের ভোটের রায়ের ভিত্তিতে সরকার প্রতিষ্ঠায় নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ নির্বাচনের আয়োজন করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি। এই দাবিতে জনগণের মধ্যে জাতীয় ঐক্য সৃষ্টির ডাকও এসেছে দলটির কাছ থেকে।


রবিবার বিকালে মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীতে বিজয় র‌্যালি শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে এই কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে র‌্যালিটি শুরু হয়ে মালিবাগ ঘুরে আবারো কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এতে বিএনপি শীর্ষ পর্যায় থেকে শুরু করে সর্বস্তরের নেতা-কর্মী অংশ নেন।


বক্তব্যের শুরুতে বিএনপি মহাসচিব একাত্তরের শহিদদের প্রতি এবং বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানান।


মির্জা ফখরুল বলেন, আজকের এই দিনে জাতীয় ঐক্যের আহ্বান আমরা করছি। এই দিনে বলতে চাই, একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচনের জন্য নিরপেক্ষ নির্দলীয় সরকারের মাধ্যমে নির্বাচন দিয়ে জনগণের রায়কে প্রতিষ্ঠিত করতে হবে।


তিনি বলেন, একাত্তরে যে চেতনাকে অন্তরে ধারণ করে যে স্বপ্ন দেখে স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম, সেই স্বপ্ন বাস্তবায়িত হয়নি। আজকে ৪৭ বছর পরও আমাদের দুর্ভাগ্যের সঙ্গে বলতে হয়, গণতন্ত্রের জন্য সংগ্রাম করছে মানুষ। তারা খুন হয়ে যায়, গুম হয়ে যায়। আজকে শত শত গণতান্ত্রিক আন্দোলনের যোদ্ধাকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হয়। দেশনেত্রী বেগম খালেদা জিয়া যিনি নয় বছর গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন, তার বিরুদ্ধেও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নির্বাসিত করা হয়েছে। হাজার হাজার নেতা-কর্মী কারা অন্তরীণ।


বিএনপি মহাসচিব বলেন, এই কারাগার থেকে বেরিয়ে আসতে হবে। গণতন্ত্রকে মুক্ত করতে হবে। কারাগার ভাঙতে হবে। আমরা সমৃদ্ধ স্বপ্নের বাংলাদেশ চাই, যেখানে গণতান্ত্রিক পরিবেশ থাকবে, মানুষ তার মতপ্রকাশ করতে পারবে, সাংবাদিকরা মুক্তভাবে লিখতে পারবে, এই ধরনের মুক্ত বাংলাদেশ চাই।


তিনি বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ একদলীয় শাসন পাকাপোক্ত করতে’ সমস্ত গণতান্ত্রিক অধিকারগুলো কেড়ে নিয়ে জনগণকে পদদলিত করতে চায়।


সরকারের উদ্দেশে তিনি বলেন, বাংলাদেশের মানুষকে কখনোই পদদলিত করে রাখা যায়নি, তাদের কখনো দাবিয়ে রাখা যাবে না। এদেশের মানুষ অতীতে স্বাধীনতা ও গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছে, এবারও গণতন্ত্র ফিরিয়ে আনবে।


শান্তিপূর্ণভাবে বিজয় র‌্যালির মাধ্যমে গণতন্ত্রের জন্য সোচ্চার হতে নেতা-কর্মীসহ দেশের জনগণের প্রতি আহ্বান জানান বিএনপির এই শীর্ষ নেতা।


এ সময় বিএনপির শীর্ষ নেতাদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি নেতা নাজিমউদ্দিন আলম, ছাত্রদল সভাপতি রাজীভ আহসান, যুবদল সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, উত্তেরের সাধারণ সম্পাদক আহসানউল্লাহ আহসান প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/বিপ্লব/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com