শিরোনাম
‘ষড়যন্ত্রের আঁকা পথে বুদ্ধিজীবীরা গুম হচ্ছেন’
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৭, ১৯:২৬
‘ষড়যন্ত্রের আঁকা পথে বুদ্ধিজীবীরা গুম হচ্ছেন’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

২০ দলীয় জোটের শরিক ও জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান বলেছেন, স্বাধীনতার নিদারুণ রক্তাক্ত ইতিহাসে বুদ্ধিজীবীদের গণহত্যা হৃদয়কে ছুয়ে যায়। কিন্তু ’৭১-এর পাক-ঘাতকেরা জানতো না এ জাতি বীরের জাতি। মাথা উঁচু করে এরা দাঁড়াবেই। সবুজ শ্যামল বাংলার উর্বর মাটিতে বারবার বীর সন্তান বুদ্ধিজীবীদের জন্ম হবেই।


বৃহস্পতিবার বিকালে আসাদ গেট জিইউপি মিলনায়তনে জাগপা আয়োজিত ‘শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে’ আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, চেতনাওয়ালীরা দেশকে পঙ্গু রাষ্ট্রে পরিণত করতে মেধাশূন্য করার গভীর ষড়যন্ত্র করছে। মনে হয় ১৭ সালে জালিমশাহীর নীলনকশা ’৭১-এর পুনরাবৃত্তি। জালিমশাহী দেশকে নেতা, মেধা ও সেনাশূন্য করার গভীর ষড়যন্ত্রের আঁকা পথে আজ স্বাধীন দেশের বুদ্ধিজীবী-কলম সৈনিক, সংবাদকর্মী, রাজনৈতিক নেতারা গুম হচ্ছেন।


জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান বলেন, যারা ইতিহাসকে অস্বীকার করতে চায় তাদের ইতিহাসও একদিন মুছে যাবে। তিনি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দেশবাসীকে গণতান্ত্রিক আন্দোলনের শপথ নেওয়ার আহ্বান জানান।


জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমানের পরিচালনায় সভায় আরো বক্তব্য দেন, জাগপার সহ-সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান খান, সৈয়দ শফিকুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক ইনসান আলম আক্কাছ, যুব জাগপা নেতা বিপুল সরকার, আনোয়ার, শাহিন, বাদল, টিপু, জাগপা ছাত্রলীগ নেতা আব্দুর রহমান ফারুকী, ফয়সাল অরণ্য, আশিকুর রহমান প্রমুখ।


এদিকে বৃহস্পতিবার সকালে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমানের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করেন দলটির নেতাকর্মীরা।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com