শিরোনাম
হ্যান করছি, ত্যান করছি বললে ভোট আসবে না : মতিয়া
প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৭, ২১:২২
হ্যান করছি, ত্যান করছি বললে ভোট আসবে না : মতিয়া
ফাইল ফটো
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আমরা এইটা করছি, ওইটা করছি, হ্যান করছি, ত্যান করছি- এই সব বললে ভোট আসবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।


মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


মতিয়া চৌধুরী বলেন, আমরা মানুষের কাছে যাবো বিনয়ের সাথে। আমরা ফুটানি দেখিয়ে যাবো না- এই কথাটা মনে রাখতে হবে। আমরা এইটা করছি, ওইটা করছি, হ্যান করছি, ত্যান করছি, এই সব বললে ভোট আসবে না। কথা বলতে হবে বিনয়ের সঙ্গে। কিন্তু যা করেছি দৃড়তার সঙ্গে বলবো, উই হ্যাভ ডান ইট। কার নেতৃত্বে? জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে।


অনুষ্ঠানে নির্বাচন নিয়ে কোনো ষড়ডন্ত্র জনগণের পাশাপাশি আওয়ামী লীগের নেতাকর্মীরা বরদাস্ত করবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, জনগণের প্রতি যদি আস্থা থাকে নির্বাচনে অংশ নেবেন। আমরা আপনাদের স্বাগত জানাবো। নির্বাচন নিয়ে কোনো ষড়ডন্ত্র জনগণ বরদাস্ত করবে না, আওয়ামী লীগের নেতাকর্মীরাও করবে না।


বিএনপির সমালোচনা করে তিনি বলেন, অহেতুক মিথ্যাচার করে, সরকারের বিরুদ্ধে বিষাদগার করে কোনো লাভ হবে না। আপনারা বার বার নির্বাচন নির্বাচন করেন। নির্বাচন যথা সময়েই হবে। ২০১৮ সালের ডিসেম্বর মাসেই নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। এর কোনো ব্যাত্যয় হওয়ার সুযোগ নেই।


বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে হাসিফ বলেন, তিনি নিজেকে তিন বারের প্রধানমন্ত্রী দাবি করেন। তিনি আজকে দুর্নীতির মামলায় আদালতের কাঠগড়ায়। তার দুর্নীতি কিসের? এতিমদের টাকা আত্নসাৎ করেছেন, এতিমদের টাকা পর্যন্ত তার হাত থেকে রক্ষা পায়নি।


তিনি বলেন, মামলায় তিনি নিজেকে নির্দোষ প্রমাণ করতে পারবেন না। আজকে উনি কালক্ষেপন করে মামলাকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করেছেন। অর্থাৎ এইভাবে তিনি দিনের পর দিন সময় নিয়ে, সরকারের মেয়াদ শেষ হয়ে যাবে। কোনো রকমের ষড়যন্ত্র করে এই সরকার যদি ক্ষমতায় না আসতে পারে তাহলে মামলা থেকে খালাস নিয়ে উনি নিজেকে নির্দোষ প্রমাণ করবেন।


খালেদা ও তারেকের দুরনীতি তদন্ত করে বিচারের আওতায় আনার দাবি জানিয়ে তিনি বলেন, বিএনপির এই মিথ্যাচার, দুর্নীতি, শেতপত্র জনগণের কাছে তুলে ধরতে হবে। আমরা দুর্নীতি দমন কমিশনের কাছে দাবি করে যাই, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া, তার দুর্নীতিবাজ পুত্র তারেক রহমানসহ তাদের সম্পদ বিদেশে পাচার করার অপরাধের তদন্ত করে বিচার করা হোক। বিদেশে যে টাকা রয়েছে সেগুলো ফিরিয়ে আনা হোক।


সাফিয়া খাতুনের সভাপতিত্বে আরো বক্তব্য দেন, আওয়ামী লীগের সভাপতির মণ্ডলী সদস্য সাহারা খাতুন, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা প্রমুখ।


বিবার্তা/ওরিন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com