শিরোনাম
আমেরিকান দূতাবাস অভিমুখে গণমিছিল পণ্ড
প্রকাশ : ১১ ডিসেম্বর ২০১৭, ১৯:২১
আমেরিকান দূতাবাস অভিমুখে গণমিছিল পণ্ড
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জেরুসালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণার প্রতিবাদে ইসলামী আন্দোলনের আমেরিকান দূতাবাস অভিমুখে পূর্ব নির্ধারিত গণমিছিল কর্মসুচি পণ্ড হয়ে গেছে।


সোমবার বায়তুল মোকাররম উত্তর গেটে গণমিছিল পূর্ব সমাবেশ শেষে ইসলামী আন্দোলনের আমির মুফতি সৈয়দ রেজাউল করীম পীর চরমোনাইয়ের নেতৃত্বে বিশাল গণমিছিল আমেরিকান দূতাবাস অভিমুখে রওয়ানা দিয়ে পল্টন মোড়, কাকরাইল হয়ে শান্তিনগর পৌঁছলে পুলিশ কাঁটাতারের ব্যারিকেড দিয়ে আটকে দেয়। এ সময় নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে পীর চরমোনাইয়ের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।


গণমিছিল পূর্ব সমাবেশে পীর চরমোনাই ১৫ ডিসেম্বর দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করেন।


তিনি বলেন, ট্রাম্পের ঘোষণা বিশ্বের মুসলমানরা মেনে নেয়নি এবং নেবেও না। ট্রাম্পকে তার স্বীকৃতি বাতিল করতে হবে। অন্যথায় বিশ্বের মুসলমানরা ঐক্যবদ্ধভাবে ইসরায়েল ও ট্রাম্পের বিরুদ্ধে কঠোর অবস্থান গড়ে তুলবে। পীর চরমোনাই বলেন, জেরুসালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা করে বিশ্বকে নতুন করে সংঘাত এবং অশান্ত করার দিকে ঠেলে দিয়েছে। ট্রাম্পের বিরুদ্ধে বিশ্ব আদালতে মামলা করতে হবে।


তিনি বলেন, ট্রাম্পের সব কার্যক্রম ও পরিকল্পনা হচ্ছে ইসলাম ও মুসলমানদের ধ্বংস করা। এর অংশ হিসেবেই ট্রাম্প মুসলামানদের প্রথম কেবলা বায়তুল মুকাদ্দাসের শহর জেরুজালেমকে জারজ রাষ্ট্র ইসরায়েলের রাজধানী ঘোষণা করেছে। তার এই ঘোষণা প্রত্যাহার না করলে বিশ্বমুসলিম আমেরিকার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে বাধ্য হবে। বিশ্বমুসলিমকে আমেরিকার কাছে তেল বিক্রি বন্ধসহ পর্যায়ক্রমে আমেরিকান সকল পণ্য বর্জন করতে হবে। তিনি বিশ্ববাসীর প্রতি আমেরিকার বিরুদ্ধে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার আহ্বান জানিয়ে সারাবিশ্ব থেকে আমেরিকার দূতাবাস বন্ধ করার আহবান জানান।


এ সময় আরো বক্তব্য দেন সংগঠনের কেন্দ্রীয় নেতা প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা ইমতিয়াজ আলম, অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, প্রকৌশলী আশরাফুল আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com