শিরোনাম
‘অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে দিনরাত পরিশ্রম করছেন প্রধানমন্ত্রী’
প্রকাশ : ২৩ নভেম্বর ২০১৭, ২০:২৫
‘অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে দিনরাত পরিশ্রম করছেন প্রধানমন্ত্রী’
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু বাংলাদেশের নেতাই নন, তিনি হচ্ছেন বিশ্বনন্দিত নেতা। একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে তিনি দিনরাত পরিশ্রম করে চলেছেন। ২৪ ঘণ্টার মধ্যে তিনি ১৮ ঘণ্টা কাজ করেন। পাঁচ ওয়াক্ত নামাজও তিনি সময়মতো আদায় করেন। ফজরের নামাজ পড়ে কোরআন তিলাওয়াত করে তিনি ঘর থেকে বের হন। তিনি একজন ধর্মভীরু মুসলমান। তিনি নিজের ধর্ম নিজে পালন করেন এবং অন্যের ধর্মকেও তিনি শ্রদ্ধা করেন। তিনি অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাস করেন বলেই এটা করেন।


বৃহস্পতিবার দুপুরে রাজবাড়ী পৌরসভায় নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।


মন্ত্রী বলেন, মিয়ানমারে সেনাবাহিনী যখন গ্রামের পর গ্রাম জ্বালিয়ে দিচ্ছিল, গণহত্যা চালাচ্ছিল। শত শত মানুষ যখন নাফ নদীতে ভেসে রক্তে রঞ্জিত হয়ে গিয়েছিল, আমরা প্রথমে তাদের ঢুকতে দেইনি। তখন আমাদের বর্ডার গার্ড বাহিনী ও পুলিশ নিয়ে আমরা দাড়িয়েছিলাম যে প্রধানমন্ত্রী কি বলেন। এরপর মাননীয় প্রধানমন্ত্রী বললেন এদের আসতে দাও, এদের বাঁচতে দাও। প্রধানমন্ত্রী শুধু রোহিঙ্গাদের এনেই বসে থাকেননি। তিনি কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ছুটে গেলেন রোহিঙ্গাদের দেখতে। আমরা প্রধানমন্ত্রীকে বলেছিলাম আপনি যেখানে যাবেন তার পাশে মিয়ানমার সেনাবাহিনী গ্রামের পর গ্রাম জ্বালিয়ে দিচ্ছে, মর্টার শেল নিক্ষেপ করছে সেখানে যাওয়া নিরাপদ নয়। প্রধানমন্ত্রী বললেন, না আমি সেখানে যাবোই। জীবনের ঝুঁকি নিয়ে তিনি কুতুপালং ক্যাম্পে গেলেন, বুকে জড়িয়ে ধরলের সর্বস্ব হারানো রোহিঙ্গাদের। এ কারণে বিশ্ববাসী তাকে মাদার অফ হিউম্যানিটি খেতাব দিয়েছে।


তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় আমরা জঙ্গি দমন, সন্ত্রাস দমন ও আমাদের খাদ্য ঘাটতি এবং দুর্নীতির দেশকে আমরা আজকে সফল বাংলাদেশে পরিণত করেছি। তাই, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বিকল্প নেই। এগিয়ে যেতে হলে, অন্ধকার থেকে আলোকিত হতে হলে আবারো নৌকা মার্কায় ভোটের মাধ্যমে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে জয়যুক্ত করতে হবে।


রাজবাড়ী পৌরসভার মেয়র মোহাম্মদ আলী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মো. জিল্লুল হাকিম, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসন-৪১ এর সংসদ সদস্য কবি কাজী রোজী, সংরক্ষিত মহিলা আসন-৩৮ এর সংসদ সদস্য ও রাজবাড়ী জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী কামরুন নাহার চৌধুরী লাভলী, ঢাকার অতিরিক্ত আইজিপি শফিকুল ইসলাম, রাজবাড়ীর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ড. একেএম আজাদুর রহমান, রাজবাড়ীর পুলিশ সুপার সালমা বেগম পিপিএম ও রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার।


সংবর্ধনা অনুষ্ঠান শেষে মন্ত্রী রাজবাড়ীর কালুখালী উপজেলায় নবনির্মিত মহেন্দ্রপুর পুলিশ ফাঁড়ির উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। এ অনুষ্ঠান শেষে তিনি নবনির্মিত কালুখালী থানা ভবন ও বালিয়াকান্দি ফায়ার সার্ভিস ও সিভিল সার্ভিস স্টেশনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিবেন। এরপর তিনি বালিয়াকান্দি কলেজের মাঠে স্থানীয় আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত যোগদানের পর সড়ক পথে ঢাকায় ফিরে যাবেন।


এর আগে দুপুর ১২টায় মন্ত্রী রাজবাড়ী সার্কিট হাউজে পৌঁছালে রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার দেয়া হয়।


বিবার্তা/শিহাবুর/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com