শিরোনাম
‘শেখ হাসিনা বিশ্বে চতুর্থ কর্মঠ সরকার প্রধান’
প্রকাশ : ২৩ নভেম্বর ২০১৭, ২০:১২
‘শেখ হাসিনা বিশ্বে চতুর্থ কর্মঠ সরকার প্রধান’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বিশ্বে চতুর্থ কর্মঠ সরকার প্রধান। বিশ্বসেরা ৫ জন কর্মঠ এবং পরিশ্রমী সরকার ও রাষ্ট্র প্রধানের তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পিপলস অ্যান্ড পলিটিক্স এর সর্বশেষ গবেষণায় এই তথ্য বেরিয়ে এসেছে।


বাংলাদেশ আওয়ামী যুবলীগ লক্ষ্মীপুর জেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার সাবেক মডেল হাই স্কুল (সামাদ স্কুল) মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।


যুবলীগ চেয়ারম্যান বলেন, যে সব রাষ্ট্র ও সরকার প্রধান কঠোর পরিশ্রম করেন এবং পরিশ্রমের মাধ্যমে তার দেশে দৃশ্যমান উন্নতি করেছেন তাদের কাজ পর্যালোচনা করে এই মূল্যায়ন করা হয়েছে। গবেষণা অনুযায়ী বিশ্বে সবচেয়ে পরিশ্রমী রাষ্ট্র প্রধান হলেন চীনের প্রেসিডেন্ট শি জিন পিং। ২য় ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি, ৩য় পরিশ্রমী-তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। বিশ্বের চতুর্থ কর্মঠ সরকার বা রাষ্ট্র প্রধান হলেন- বাংলাদেশের প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। আর ৫ম পরিশ্রমী সরকার বা রাষ্ট্র প্রধান হলেন-ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


তিনি আরো বলেন, বরেন্দ্র অঞ্চলেও হচ্ছে বিনা চাষে ধান, তারি নাম শেখ হাসিনা। ‘ষোল চাষে মুলা, তার অর্ধেক তুলা, তার অর্ধেক ধান, বিনা চাষে পান’। এটি একটি খনার বচন। ভালো ফসল পেতে কোন ফসলের জমিতে কতবার চাষ দিতে হয়, মানে লাঙ্গল চালাতে হয়, সেটিই প্রবচনটির মর্মার্থ। সে অনুযায়ী শুধু পান উৎপাদনেই কোনো চাষ দিতে হয় না। কিন্তু বহুকাল পরে এসে জানা গেল-চাষ বা লাঙ্গল না দিলেও ধান উৎপাদন করা সম্ভব। তারি নাম শেখ হাসিনা।


লক্ষীপুর জেলা যুবলীগের আহবায়ক একেএম সালাহ্ উদ্দিন টিপু সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক শেখ জামাল রিপন ও বায়োজীদ ভুইয়ার সঞ্চাচলায় আরো বক্তব্য দেন, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, আতাউর রহমান, জাকির হোসেন খাঁন, আনোয়ারুল ইসলাম, যুগ্ম সম্পাদক মঞ্জুর আলম শাহীন, সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক আজহার উদ্দিন, সম্পাদক মন্ডলীর সদস্য কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু, ইকবাল মাহমুদ বাবলু, শ্যামল কুমার রায়, শোয়েব হোসেন ফারুক, হাসিবুর রহমান বাচ্চু, রবিউল আলম, হাবিবুর রহমান পবন, কার্যনির্বাহী সদস্য সামসুল ইসলাম পাটোয়ারী, এন আই আহম্মেদ সৈকত, ঢাকা মহানগর উত্তর সভাপতি মাইনুল হোসেন খাঁন নিখিল, দক্ষিণ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com