শিরোনাম
বিএনপি নির্বাচন বানচালের ষড়যন্ত্রে লিপ্ত : ইনু
প্রকাশ : ২৩ নভেম্বর ২০১৭, ১৯:৩৪
বিএনপি নির্বাচন বানচালের ষড়যন্ত্রে লিপ্ত : ইনু
ফাইল ফটো
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, আইন অনুযায়ী নির্বাচন অনুষ্ঠানের পথে কোনো বাধা না থাকা সত্ত্বেও বিএনপি-জামায়াত সহায়ক সরকার, সংলাপ ইত্যাদি ধুয়া তুলে জল ঘোলা করছে। তারা নির্বাচন বানচাল ও অস্বাভাবিক ভূতের সরকার আনার ষড়যন্ত্রে লিপ্ত।


তিনি বলেন, বিএনপি-জামায়াতের নির্বাচন বানচালের ষড়যন্ত্র রুখতে হবে। অশান্তির রাজনীতি দমনের যুদ্ধের মধ্যেই যথাসময়ে নির্বাচন করতে হবে।


বৃহস্পতিবার বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে বিএনপি-জামায়াত-জঙ্গিবাদীদের নির্বাচন বানচালের ষড়যন্ত্র মোকাবেলা এবং ধর্মীয় সংখ্যালঘুদের উপর হামলা-নির্যাতনকারীদের কঠোর শাস্তির দাবিতে গণমিছিলের আগে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।


ইনু বলেন, দেশকে শান্তি-উন্নয়ন-মুক্তিযুদ্ধের পথে রাখতে হলে বিএনপি-জামায়াত জঙ্গিবাদীদের শুধু ক্ষমতার বাইরেই নয়, রাজনীতির মাঠ থেকেও বিদায় করতে হবে। তিনি বলেন, ধর্মীয় সংখ্যালঘুদের উপর হামলা, ঘর-বাড়িতে আগুন দেয়া, মন্দির-প্রতিমা ভেঙে অশান্তি তৈরি, জলঘোলা করার ষড়যন্ত্র চলছে। ধর্মীয় সংখ্যালঘুদের উপর হামলাকারী যেই হোক, তাদের প্রতিরোধ, দমন, কঠোর শাস্তি দিতে হবে।


তিনি বলেন, জঙ্গিবাদী মৌলবাদী-সাম্প্রদায়িক শক্তির ষড়যন্ত্র-চক্রান্ত মোকাবেলায় তৃণমূলে ১৪ দল মহাজোটকে সক্রিয় ভূমিকা রাখতে হবে। জাসদ কর্মী-সমর্থকদের ভোটের জন্য এবং সুশাসন ও সমাজতন্ত্রের সংগ্রামে সমর্থনের জন্যও জনগণের ঘরে ঘরে যাবার আহ্বান জানান তিনি।


ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ড. আনোয়ার হোসেন, হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার, নাদের চৌধুরী, সহ-সভাপতি শফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, নইমুল আহসান জুয়েল, জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি মুহাম্মদ সামছুল ইসলাম সুমন প্রমূখ।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com