শিরোনাম
‘আবারো বিদ্যুতের মূল্যবৃদ্ধি জনগণের সাথে তামাশা’
প্রকাশ : ২৩ নভেম্বর ২০১৭, ১৬:৪০
‘আবারো বিদ্যুতের মূল্যবৃদ্ধি জনগণের সাথে তামাশা’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আবারো বিদ্যুতের মূল্যবৃদ্ধি জনগণের সাথে তামাশা ছাড়া আর কিছুই নয়। এমনই মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।



তারা বলেন, ব্যর্থ ও জুলুমবাজ সরকার নিজেদের লুটপাটকে নির্বিঘ্ন করতেই সম্পূর্ণ অযৌক্তিকভাবে আবারো বিদ্যুতের মূল্য বৃদ্ধি করেছে। বার বার বিদ্যুতের মূল্য বৃদ্ধি করে প্রমাণ করেছে আওয়ামী লীগ জনগণের কল্যাণে রাজনীতি করে না বরং জনগণকে শোষণ করার জন্য ৫ জানুয়ারি একতরফা পাতানো, ষড়যন্ত্রের নির্বাচনের মাধ্যমে ক্ষমতা জবর দখল করে জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে শুরু করেছে।


বৃহস্পতিবার গণমাধ্যমে প্রেরিত বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণ যখন দিশেহারা তখন আবারো বিদ্যুতের মূল্য বাড়িয়ে সরকার জনগণকে দুর্বিসহ অবস্থার দিকে ঠেলে দিচ্ছে। কিন্তু, জনগণ সরকারের এই অযৌক্তিক ও গণবিরোধী ষড়যন্ত্র মেনে নিতে পারে না।


নেতৃদ্বয় গণবিরোধীতা পরিহার করে অবিলম্বে বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহার করতে সরকারের প্রতি আহবান জানান। অন্যথায় জনগণ সরকারের অবৈধ সিদ্ধান্তের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলবে। ক্ষমতায় টিকে থাকা আর ক্ষমতায় যাওয়ার লড়াইয়ের মধ্যদিয়ে মুনাফাখোর-লুটেরা গোষ্ঠী এভাবে জনগণকে যখন লুট করছেন তখন রাজনৈতিক দল গুলোর অবস্থান জনমনে প্রশ্নের সৃষ্টি করে।


তারা বলেন, বর্তমান সরকার দেশ ও জনগণের সাথে প্রতিনিয়ত প্রতারণা করে চলেছে। বিদ্যুতের দাম বৃদ্ধির আগে কথিত গণশুনানির নামে জনগণের সাথে রীতিমতো তামাশা করা হয়েছে। কথিত শুনানি বিদ্যুতের মূল্যবৃদ্ধির বিরোধীতা করা হলেও সরকারী দলের রাখব বোয়ালদের অবৈধ ও অনৈতিক পন্থায় পটেক ভারি করতেই বিদ্যুতের দাম বৃদ্ধি করেছে। ফলে দেশের অর্থনীতি ও উন্নয়ন কর্মকাণ্ডে মারাত্মক নেতিবাচক প্রভাব পড়বে এবং দেশের সার্বিক উন্নয়ন ক্ষতিগ্রস্থ হবে। বিদ্যুতের মূল্যবৃদ্ধির কারণে উৎপাদন খরচ বাড়বে এবং দেশে ভীষণভাবে মূল্যস্ফীতি দেখা দেবে। যা দেশের প্রান্তিক জনগোষ্ঠির স্বাভাবিক জীবন-যাত্রাকে হুমকির মুখে ফেলবে।


বিবার্তা/জাহিদ/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com