‘আ.লীগকে ফের ক্ষমতায় যেতে দেয়া হবে না’
প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৭, ১৫:৩৮
‘আ.লীগকে ফের ক্ষমতায় যেতে দেয়া হবে না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জনগণের সাথে প্রতারণা করে আওয়ামী লীগকে ফের ক্ষমতায় যেতে দেয়া হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।


রবিবার দুপুরে বিএনপি আয়োজিত মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


খন্দকার মোশাররফ বলেন, সংসদ ভেঙে নির্বাচন দিতে হবে। বিএনপি আগামী নির্বাচন করবে। দলের চেয়ারপারসন খালেদা জিয়া খুব শিগগিরই নির্বাচনকালীন সহায়ক সরকারের রুপরেখা দেবেন। তখন আমরা সরকারের আচরণ দেখে প্রয়োজনে জনগণের কাছে যাবো। কারণ জনগণ তাদের অধিকার আদায়ে রাস্তায় নামবে। বিএনপি পাশে থাকবো।


তিনি বলেন, শেখ হাসিনার অধীনে নির্বাচন সুষ্ঠু হতে পারে না। যার প্রমাণ বিগত ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন এবং পরবর্তীতে স্থানীয় সরকার নির্বাচন।


তিনি বলেন, বর্তমান সংসদের ১৫৪ জন অনির্বাচিত ফলে এ সংসদ অবৈধ। এখন যে সরকার রাষ্ট্র পরিচালনায় রয়েছে তারাও অবৈধ। তাই এ অবৈধ সরকারের অধীনে আগামী নির্বাচন হতে পারে না।


স্থায়ী কমিটির এ জ্যেষ্ঠনেতা বলেন, বর্তমানে দেশের সর্বক্ষেত্রে অন্যায়। রাষ্ট্রের প্রধান ৩টি স্তম্ভ বিচার বিভাগ, আইনবিভাগ ও নির্বাহী বিভাগ ধ্বংস করে দেয়া হচ্ছে। নিম্ন আদালতের মতো উচ্চ আদালতকে নিয়ন্ত্রণে নিতে সরকার উঠে পড়ে লেগেছে। উদ্দেশ্য বাকশাল প্রতিষ্ঠার মাধমে জঙ্গল আইন প্রতিষ্ঠা করা।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্যর প্রতি ইঙ্গিত করে মোশাররফ বলেন, যারা আজ নিজ দলের প্রতিষ্ঠাতা মওলানা ভাসানীকে স্মরণ করে না, তারা আবার জোর গলায় বলে অন্যরা ইতিহাস বিকৃতি করে। বরং যারা ইতিহাস বিকৃতি করে তারাই অন্যকে ইতিহাস বিকৃতি করার জন্য দোষারোপ করে।


সভাপতির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, বিএনপি নির্বাচনমুখী দল। যতবার নিরপেক্ষ নির্বাচন হয়েছে, ততবার রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেয়েছে। কিন্তু শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনে যাবে না। কারণ শেখ হাসিনার অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না। এর প্রমাণ ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন।


আরো বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য নজমুল হক নান্নু, আতাউর রহমান ঢালী, নির্বাহী কমিটির সদস্য তকদীর হোসেন জসিম, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইন, তাঁতী দলের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com