শিরোনাম
আশায় আছি মানুষ তার গণতান্ত্রিক অধিকার ফিরে পাবে
প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৭, ২১:৪৬
আশায় আছি মানুষ তার গণতান্ত্রিক অধিকার ফিরে পাবে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আমরা এখনো অপেক্ষা করছি সমঝোতার মাধ্যমে রাজনৈতিক সভ্যতা ও গণতন্ত্র ফিরে আসুক। যাতে করে দেশের মানুষ তার গণতান্ত্রিক অধিকার ফিরে পায়।


শুক্রবার জাতীয় প্রেসক্লাবে মওলানা আব্দুল হামিদ ভাষানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, আওয়ামী লীগ কোনো দিন গণতন্ত্রে বিশ্বাস করে না। তারা মুখে বলে এক কথা আর কাজ করে ভিন্ন। তারাই অতীতে রক্ষী বাহিনীর মাধ্যমে দেশে রাষ্ট্রীয় সন্ত্রাস চালিয়েছে। তাদের দুর্নীতি ও অব্যবস্থাপনায় দেশে দুর্ভিক্ষও হয়েছে। যার ধারাবাহিকতায় আজও আওয়ামী লীগ সরকার পরিচালনায় এসে দেশের প্রতিটি সাংবিধানিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিচ্ছে।


দেশের রাজনীতিবিদদের এখন কোনো আদর্শ নেই দাবি করে বিএনপির এই নেতা বলেন, রাজনীতিতে বিশ্বাস নেই। সরকার বিশ্বাস করে না বিরোধী রাজনৈতিক দলগুলোকে আর বিরোধী রাজনৈতিক দলগুলো বিশ্বাস করে না সরকারকে। তাই একে অপরের প্রতি সেই বিশ্বাস ও আস্থা অর্জন করতে হবে। রাজনৈতিক মূল্যবোধ ফিরিয়ে আনতে হবে। অন্যথায় যে যত কথাই বলুক না কেন, শেখ হাসিনা নির্বাচনকালীন শুধু নামে প্রধানমন্ত্রী থাকবেন তাও চলবে না।


আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশ নেবে ইঙ্গিত করে মওদুদ বলেন, সিটি নির্বাচন ও জাতীয় নির্বাচন এক নয়। আমরা গণতন্ত্রের স্বার্থে সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণ করে থাকি। সেই নির্বাচনে বিজয়ী হই। তারপরও দেখা যায় সরকার ও তার রাজনৈতিক দলগুলো নানাভাবে আমাদের নির্বাচিত জনপ্রতিনিধিদের মিথ্যা মামলা দিয়ে বরখাস্ত করে রাখে, দায়িত্ব পালন করতে দেয় না।


মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর স্মৃতিচারণ করে তিনি বলেন, মজলুম জননেতা ভাসানী ক্ষমতার জন্য রাজনীতি করেননি, তিনি রাজনীতি করেছেন নির্যাতিত মানুষের অধিকার প্রতিষ্ঠায়। তিনি আন্দোলন করেছেন যে সরকার সাধারণ মানুষের ওপর অত্যাচার-নির্যাতন করেছে তার বিরুদ্ধে।


ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন- বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন, জাতীয় পার্টি (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সাঈদ আহমেদ, কৃষকদল নেতা শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ।


বিবার্তা/জাহিদ/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com