শিরোনাম
৫ জানুয়ারির মতো নির্বাচন প্রতিহত করা হবে : খসরু
প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৭, ১৬:০২
৫ জানুয়ারির মতো নির্বাচন প্রতিহত করা হবে : খসরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ যদি ৫ জানুয়ারির নির্বাচন দেশে আবার করতে চায়, তাহলে যেকোনো মূল্যে তা প্রতিহত করা হবে। আমরা দেশে বিশৃঙ্খলা করতে চাই না। কেউ যদি বিশৃঙ্খলা করে, তাহলে দেশের জনগণকে পাশে রেখে আমরা তাদের প্রতিহত করবো।


শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে ‘জাতীয় নাগরিক সংসদ’ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে খসরু এ মন্তব্য করেন।


খসরু বলেন, সেনা মোতায়েন ছাড়া কোনোভাবেই আগামী নির্বাচন হবে না। সেনাবাহিনীকে নির্বাচনের আগে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিতে হবে, অন্যথায় নির্বাচন হবে না। কোনো দেশেই সংসদ বহল রেখে সংসদ নির্বাচন হয় না। এ দেশেও ৫ জানুয়ারির মতো নির্বাচন আর হবে না এবং হতে দেয়া যাবে না।


ক্ষমতাসীন দলের উদ্দেশে বিএনপির জ্যেষ্ঠ এই নেতা বলেন, সেনা মোতায়েন ছাড়া দেশে সুষ্ঠু নির্বাচন হবে না।


আমীর খসরু আরো বলেন, আওয়ামী লীগ কেন সেনাবাহিনী মোতায়েনের বিরুদ্ধে আমরা বুঝতে পারছি। তারা হয়তো এই আশঙ্কা করছেন যে, সেনাবাহিনী থাকলে ভোট কেন্দ্র দখল করা যাবে না, আগের রাতে ভোটের বাক্স ভরা যাবে না। একটা সুষ্ঠু নির্বাচন প্রতিফলিত হবে।


সেনাবাহিনীকে ম্যাজেস্ট্রেসি ক্ষমতা দেয়া হলে ‘মার্শাল ল’ আসবে বলে যারা এমন দাবি করেন তাদের জ্ঞানপাপী হিসেবে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, ম্যাজেস্ট্রেসি ক্ষমতা মানে বিচারিক ক্ষমতা দেয়া নয়। পুলিশেরও ম্যাজেস্ট্রেসি ক্ষমতা রয়েছে। পুলিশ কি বিচার করে? করে না। সেই রকম সেনাবাহিনীকেও ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিতে হবে যাতে তারা আইন শৃঙ্খলা রক্ষা করতে পারে, জনগণকে রক্ষা করতে পারে।


নির্বাচনের আগে বর্তমান সংসদ ভেঙে দেয়ার পাশাপাশি লেভেল প্লেইং ফিল্ড তৈরি করার দাবিও জানান বিএনপির এই কেন্দ্রীয় নেতা।


আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাতীয় নাগরিক সংসদের সভাপতি খালেদা ইয়াসমিন। এতে আরো উপস্থিত ছিলেন চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সভাপতি জাহিদ হাসান, নেতা ফরিদ উদ্দিন আহমেদ প্রমুখ।


বিবার্তা/জাহিদ/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com