ব্রেকিং নিউজ
  •    মিশরে মসজিদে ভয়াবহ হামলা, নিহত ১৮৪
‘আ. লী‌গের নয়, বিএন‌পির জন্যই অশ‌নি সং‌কেত’
প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৭, ১৯:৪১
‘আ. লী‌গের নয়, বিএন‌পির জন্যই অশ‌নি সং‌কেত’
ফাইল ফটো
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের জন্য নয়, বিএনপির জন্যই সামনে অশনি সংকেত অপেক্ষা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


মঙ্গলবার বিকেলে গুলিস্তানের বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে শ্রমিক লীগের এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।


বিচারপতি এসকে সিনহার পদত্যাগপত্র গ্রহণকে ‘অশনি সংকেত’ হিসেবে অভিহিত করেছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। এর প্রতিক্রিয়া জানতে চাইলে ওবায়দুল কদের বলেন, অশনি সংকেত বিএনপির জন্যই অপেক্ষা করছে। এভাবে নেতিবাচক রাজনীতি তাদেরকে আকড়ে ধরেছে। নির্বাচনে না এলে অশনি সংকেত তাদের জন্যই অপেক্ষা করছে।


বিচারপতি সিনহা ছুটি থেকে ফিরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৫৪ জনের বৈধতার প্রশ্নে করা একটি রিটের শুনানি নিয়ে তাদের অবৈধ ঘোষণা করতে পারেন বলে আশঙ্কা থাকায় তাকে পদত্যাগে বাধ্য করা হয়েছে বলে দাবি বিএনপির স্থায়ী কমিটির এই সদস্যের।


‌তি‌নি ব‌লেন, মোশাররফ সাহেব যে বলেছেন ১৫৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় এটা সঠিক নয়। বিনা প্রতিদ্বন্দ্বিতায় গিয়েছেন ১৫৩জন। এটাও জানেন না, বাদ দিলাম। আসেন চ্যালেঞ্জ করুন, এখানে আইনের কী সমস্যা, গণতন্ত্রের কী সমস্যা, নির্বাচনের কী সমস্যা?


বিএন‌পির নির্বাচ‌নে না আসাটা গণত‌ন্ত্রের দোষ নয়, উল্লেখ ক‌রে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ব‌লেন, আপনি নির্বাচনে এলেন না। অপ্রতিদ্বন্দ্বী করলেন অনেককে। এর দোষ কি গণতন্ত্রের, দোষ কি নির্বাচনের? আপনি এলেন না, তার দোষ আপনার। নির্বাচনেরও কোনো দোষ নয়, গণতন্ত্রেরও দোষ এখানে নেই। বৈধতারও কোনো সংকট এখানে নেই। এটা আমি চ্যালেঞ্জ করি বৈধতার কোনো সংকট এখানে নেই। আদালত কি তাদের মত ঘোড়ার ঘাস কাটে নাকি? যেই সেই ব্যাপারে রায় দিয়ে দেবে।


বিএনপিকে নির্বাচনে জেতার নিশ্চয়তা দিলে তারা খুশি- এমন মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এখন তো মনে হয় আদালতের একটা রায় দিয়ে দেয়া উচিত, যে কোনো মূল্যে নির্বাচন কমিশনকে একটা ম্যান্ডেট দেয়া উচিত, যে কোনো উপায়ে বিএনপিকে নির্বাচনে জেতাতে হবে। এরকম একটা রায় নির্বাচন কমিশনের উপর আদালতের দেয়া উচিত।


তি‌নি ব‌লেন, এটা দিলেই বিএনপি খুশি। তাহলে বিএনপি মিথ্যাচারে ভাঙা রেকর্ড আর বাজাবে না।


বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়া বলেছেন, আওয়ামী লীগকে শুদ্ধ করবেন উনি। মানুষ করবেন। বেগম খালেদা জিয়া সবিনয়ে বলি, লুটপাট, খুন, আগুন সন্ত্রাস যে ইতিহাস আপনাদের পাপে পাপে। এত পাপ জমে গেছে এটা ধৌত করবে এমন শক্তি নেই। ভারতীয় একটা হিন্দি সিনেমার গানের কথা মনে পড়ে। যেখানে পাপ ধুতে ধুতে রামের গঙ্গা ময়লা হয়ে গেছে। আমাদের বুড়িগঙ্গাও ময়লা হয়ে গেছে। বিএনপির পাপ যদি ধৌত করতে যান তাহলে বুড়িগঙ্গা আরো ময়লাহয়ে যাবে। আপনি (খালেদা জিয়া) আচরি ধর্ম পরকে শেখায়, আগে নিজেরা শুদ্ধ হোন তার পরে অন্যকে বলুন শুদ্ধ হওয়ার জন্য। আপনাদের থেকে আমরা ভালো আছি, আমাদের ভুল ত্রুটি আছে। এক বারে শতভাগ সঠিক আছি তা বলছি না। কিন্তু আপনারা তো শতভাগের কাছাকাছি অশুদ্ধ। কিপ ইউর ওন হাউজ।


তি‌নি আরো ব‌লেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বলেছিলেন, বঙ্গবন্ধুর বক্তব্য শুনে আমরা স্বাধীনতার গ্রিন সিগন্যাল পেয়েছিলাম। আজকে জিয়াউর রহমান কবরে শুয়ে শুয়ে শুনে ছঠফট করতেছেন, যখন শোনেন তিনি ঘোষক।


শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে আরো বক্তব্য দেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ প্রমুখ।


বিবার্তা/ওরিন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com