শিরোনাম
‘মিথ্যাচারের মাধ্যমে বিচার বিভাগকে অপমাণিত করা হয়েছে’
প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৭, ১৮:০৫
‘মিথ্যাচারের মাধ্যমে বিচার বিভাগকে অপমাণিত করা হয়েছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, প্রধান বিচারপতিকে নিয়ে মিথ্যাচার করে সরকার পুরো বিচার বিভাগকে অপমাণিত করেছে। সরকারের উচ্চ পর্যায় থেকে প্রধান বিচারপতিকে নিয়ে মন্তব্য করে সুপ্রিম কোর্টের ভাবমূর্তি ধুলিস্যাৎ করেছে বলেও মন্তব্য করেন তিনি।


শনিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভবনের সাংবাদিকদের কাছে এক প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন।


ব্যারিস্টার মওদুদ বলেন, বাংলাদেশের প্রধান বিচারপতি বিদেশ যাওয়ার আগে যে লিখিত বক্তব্য দিয়ে গেছেন ওই বক্তব্যের মাধ্যমে দুটি জিনিস প্রমাণিত হয়েছে। এর একটি হলো দুই অক্টোবর লেখা আইনমন্ত্রী যে চিঠি দেখিয়েছেন সে চিঠি প্রধান বিচারপতি লেখেননি। তিনি তাতে সইও করেননি। আরেকটা হলো প্রধান বিচারপতি কখনোই অসুস্থ ছিলেন না। তিনি সুস্থ ছিলেন সে কথাই জাতির কাছে বলে গেছেন।


এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধান বিচারপতি অত্যন্ত সাহসের পরিচয় দিয়েছেন। তিনি অত্যন্ত সুস্পষ্ট করে বলেছেন, আমি স্বেচ্ছায় যাচ্ছি। কালকে তিনি অনেক সাহসের পরিচয় দিয়েছেন। নিজের কথাটা জাতির কাছে তুলে ধরেছেন। বিচার বিভাগের স্বাধীনতা থাকবে কি না সেটা নিয়ে তিনি সন্দেহ প্রকাশ করেছেন।


মওদুদ বলেন, তিনি (প্রধান বিচারপতি) কিন্তু এ কথাও বলেছেন তিনি থাকলে আরো বিব্রতকর অবস্থা সৃষ্টি হবে। আর এ কারণেই তিনি চলে গেছেন। এতে চমৎকার দৃষ্টান্ত স্থাপন করে গেছেন তিনি।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com