শিরোনাম
রোহিঙ্গাদের ফিরিয়ে নেবে না মিয়ানমার: এরশাদ
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৫১
রোহিঙ্গাদের ফিরিয়ে নেবে না মিয়ানমার: এরশাদ
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আমার মনে হয় মিয়ানমার সরকার কোনো দিনই রোহিঙ্গাদের ফিরিয়ে নেবে না। এদের ভার আমাদেরই বহন করতে হবে। ওদের আশ্রয়-খাবারের ব্যবস্থা আমাদেরই করতে হবে।


রবিবার রংপুরে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।


এদিন সকাল ১০টার দিকে ঢাকা থেকে বিমানে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করেন তিনি। পরে দর্শনায় যান। এরশাদের সফরসঙ্গী হিসেবে আছেন দলের প্রেসিডিয়াম সদস্য মেজর অব. খালেদ আখতার এবং পুত্র এরিখ এরশাদ।


এরশাদ বলেন, মিয়ানমার থেকে প্রাণভয়ে পালিয়ে আসা বিপুলসংখ্যক রোহিঙ্গাকে আশ্রয় দেয়া অত্যন্ত কঠিন কাজ। এর পরও তাদের দেশে আশ্রয় দিতে হবে স্থায়ীভাবে, সেভাবেই পরিকল্পনা করতে হবে।


তিনি আরো বলেন, মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর সে দেশের সেনাবাহিনীর নেতৃত্বে যে গণহত্যা আর বর্বরতা চালানো হয়েছে তা বিশ্ব বিবেককে নাড়া দিয়েছে।


হুসেইন মুহম্মদ এরশাদ সৈয়দপুর বিমানবন্দরে থেকে গাড়ী বহর নিয়ে রংপুর সার্কিট হাউজে উপস্থিত হলে জেলা প্রশাসক ও জেলা পুলিশ তাকে গার্ড-অব-অনার প্রদান করে। আসন্ন রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন ও নিজ (সদর) আসনের গণসংযোগ করতেই জাপা চেয়ারম্যানের এসফর বলে দলীয় সূত্রে জানা গেছে।


জাপা চেয়ারম্যান সৈয়দপুর বিমানবন্দরে এসে পৌঁছালে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় প্রতিমন্ত্রী আলহাজ্ব মশিউর রহমান রাঙা এমপি, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মোফাজ্জল হোসেন, ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, ভাইস চেয়ারম্যান ও নীলফামারী জেলা জাতীয় পার্টির আহবায়ক শওকত চৌধুরী এমপি, দলের সাংগঠনিক সম্পাদক ও রংপুর মহানগর সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, কেন্দ্রীয় যুগ্ম-সমাজকল্যাণ সম্পাদক রোকন উদ্দিন বাবুল, কেন্দ্রীয় কমিটির সদস্য নীলফামারী জেলার সদস্য সচিব মো. সাজ্জাদ পারভেজ, জাতীয় পার্টি কেন্দ্রীয় সদস্য ও ঠাকুরগাঁও জেলা সদস্য সচিব মো. স্বপন চৌধুরী, কেন্দ্রীয় নেতা কাজি মশিউর রহমান, আলহাজ্ব আব্দুর রাজ্জাক, কমিশনার শফিয়ার রহমান শাফি, জেলা জাপা নেতা আজমল হোসেন লেবু, আলহাজ্ব শামসুল আলম, মো. আমিনুল ইসলাম বড়, রংপুর মহানগর সেচ্ছাসেবক পার্টির আহবায়ক ফারুক হোসেন মন্ডল , রংপুর মহানগর ছাত্রসমাজের আহবায়ক ইয়াসির আরাফাত আসিফ, সদস্য সচিব আমিনুল ইসলাম, জাতীয় ছাত্র সমাজ নীলফামারী জেলা আহবায়ক মো. মাহামুদ, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির যুগ্ন আহবায়ক মো. নুর ইসলাম, যুগ্ন আহবায়ক মো. লুতু মিয়া, কারমাইকেল বিশ্ববিদ্যালয় ছাত্রসমাজের আহবায়ক আরিফ আলী,রংপুর মহানগর জাতীয় ছাত্র সমাজের অন্যতম নেতা মো. আলামিন সুমন, মো. রবিউল ইসলাম, কালীগঞ্জ উপজেলা ছাত্রসমাজের যুগ্ম সাধারণ সম্পাদক রাজ্জাকুর ইসলাম (রাজ্জাক) সহ বিপুল সংখ্যক নেতাকর্মী দলের চেয়ারম্যানকে অভ্যর্থনা জানান। উল্লেখ্য, জাতীয় পার্টির চেয়ারম্যান ২৪-২৭ সেপ্টেম্বর পর্যন্ত রংপুরে অবস্থান করবেন।


বিবার্তা/বিপ্লব/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com