শিরোনাম
‘প্রধানমন্ত্রী ভুলে গেছেন খালেদা জিয়া আপসহীন’
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৩৫
‘প্রধানমন্ত্রী ভুলে গেছেন খালেদা জিয়া আপসহীন’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, প্রধানমন্ত্রী হয়তো ভুলে গেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আপসহীন। বিএনপি ও ২০ দলের পেছনে ফেরার কোনো রাস্তা নেই।


রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে গণ-সংস্কৃতি দলের উদ্যোগে চাল ও শিশু খাদ্যসহ নিত্য পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং রোহিঙ্গা সংকট মোকাবিলায় জাতীয় ঐক্য গঠনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।


শামসুজ্জামান দুদু বলেন, মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য যা কিছু করা দরকার তাই করবে বিএনপি। এজন্য আপনাকে বলছি অহংকার করার কিছু নেই, সমঝোতায় আসুন। অন্যথায় আপনাকে ইতিহাসের ভয়াবহ আন্দোলনের মুখোমুখি হতে হবে।


তিনি বলেন, লন্ডন সফরত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া খুব শিগগিরই দেশে ফিরে সহায়ক সরকারের রূপরেখা দেবেন।


তিনি আরো বলেন, খালেদা জিয়ার রূপরেখা সরকার মেনে নিলে ভালো। না মানলে তাদের অতীতের সব আন্দোলনের থেকে আরো ভয়াবহ আন্দোলনের মুখোমুখি হতে হবে।


দুদু বলেন, শেখ হাসিনা ২০০৮ সালে ক্ষমতায় যাওয়ার আগে ১০ টাকা কেজি চাল খাওয়াবেন বলে ওয়াদা করেছিলেন কিন্তু আজ চাল প্রায় ৭০ টাকা কেজি। দেশের অবস্থা এতটাই ভয়াবহ। কিন্তু শহরে থাকলে এটা বুঝা যায় না। গরিব মানুষের ক্রয় ক্ষমতা নেই। একটা নিরব দুর্ভিক্ষ চলছে।


বিএনপির এই নেতা বলেন, দেশ একটি অপশাসনের মুখোমুখি হয়েছে। কোনো মানুষের জানমালের নিরাপত্তা নেই। শিশুরা আজ যে খাবার খাবে, সেই খাবারও লুটপাট করছে আওয়ামী লীগ।


দেশের চলমান রোহিঙ্গা সংকট প্রসঙ্গে তিনি বলেন, রোহিঙ্গাদের ফিরিয়ে দিতে কূটনৈতিক অথবা সামরিক যে পদক্ষেপই হোক এটা জোরদারের দাবি জানাচ্ছি।


আয়োজক সংগঠনের সভাপতি এস আল-মামুনের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন, বিএনপির প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, তথ্য ও গবেষণাবিষয়ক সহসম্পাদক সাংবাদিক নেতা কাদের গনি চৌধুরী, ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূইয়া প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com