শিরোনাম
রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে ইসলামী ঐক্যজোটের বিক্ষোভ
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৫৬
রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে ইসলামী ঐক্যজোটের বিক্ষোভ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মিয়ানমারে মুসলিম গণহত্যার প্রতিবাদে শুক্রবার বাদ জুমা বায়তুল মুকাররম উত্তর গেইটে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে ইসলামী ঐক্যজোট।


বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তৃব্যে মাওলানা আবদুল লতিফ নেজামী মিয়ানমার সরকারের রোহিঙ্গা মুসলিম গণহত্যা ও জাতিগত নির্মূল অভিযানের তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, সেদেশের সেনাবাহিনী, অংসান সূ চি এবং সংশ্লিষ্ট সবার বিরুদ্ধে রোহিঙ্গা মুসলিম গণহত্যা ও জাতিগত নির্মূল অভিযান এবং মানবতার বিরুদ্ধে অপরাধের অভিযোগে আন্তর্জাতিক আদালতে বিচার করতে হবে।


তিনি আরো বলেন, অবিলম্বে রোহিঙ্গা মুসলিমদের উপর পরিচালিত জাতিগত হত্যা-নির্যাতন বন্ধে জাতিসংঘ, ওআইসিসহ সব আন্তর্জাতিক সংস্থা ও মুসলিমবিশ্বকে সোচ্চার ভূমিকা পালন করতে হবে। বাংলাদেশের পক্ষে জাতিসঙ্ঘে উত্থাপিত প্রধানমন্ত্রীর প্রস্তাবের প্রতিও সমর্থন জানান তিনি।


মুফতি ফয়জুল্লাহ জিহাদের হুঁশিয়ারি দিয়ে বলেছেন, স্বাধীন আরকানই চলমান সংকটের একমাত্র সমাধান। তিনি আলেম, উলামা, বাংলাদেশের সাধারণ জনগণ ও বাংলাদেশ সরকারের মজলুম, মুহাজির রোহিঙ্গাদের প্রতি সহযোগিতার প্রসংশা করে বলেন, মুহাজিরদের প্রতি আনসারদের মহব্বতের এই সহযোগিতা দ্বীন বিজয়ের পথকে সুগম করবে এবং মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হবার পথ তৈরি করবে।


তিনি আরো বলেন, আন্তর্জাতিক মহলকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে মিয়ানমার সরকার প্রকাশ্যে মুসলিম নিধন অব্যাহত রাখায় আরাকানে আন্তর্জাতিক শান্তিরক্ষী বাহিনী নিয়োগ করে নিরাপদ জোন গড়ে তুলতে হবে। এর জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীকে সাহসী পদক্ষেপ নিতে হবে।


সমাবেশ শেষে এক বিশাল মিছিল পল্টন মোড় হয়ে বায়তুল মুকাররমের উত্তর গেইটে এসে মুনাজাতের মাধ্যমে শেষ হয়।


মাওলানা আবদুল লতিফ নেজামীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী, মাওলানা আবদুর রশীদ মজুমদার, মাওলানা যুবায়ের আহমদ, মাওলানা জসীম উদ্দীন, যুগ্ম মহাসচিব মুফতি তৈয়্যেব হোসাইন, মাওলানা ফজলুর রহমান, মাওলানা আবুল কাশেম, মাওলানা শেখ লোকমান হোসাইন, ইসলামী ঐক্যজোটের সহকারী মহাসচিব মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা এ কে এম আশরাফুল হক, পীরজাদা সৈয়দ মো. আহসান, মাওলানা আনসারুল হক ইমরান, মাওলানা সাইফুল ইসলাম, আবুল হাসিম, নুরুজ্জামান প্রমুখ বক্তব্য দেন।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com