শিরোনাম
আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটিতে প্রকৌশলী সুশান্ত দাস গুপ্ত
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ১৯:৩০
আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটিতে প্রকৌশলী সুশান্ত দাস গুপ্ত
প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সাথে সুশান্ত দাস গুপ্ত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটি ঘোষণা করা হয়েছে। শুক্রবার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৫৩ সদস্যের এ কমিটির অনুমোদন দিয়েছেন। শনিবার বিভিন্ন গণমাধ্যমে সংবাদটি প্রচার হয়। কমিটিতে ৫ জন সংসদ সদস্য ও কয়েকজন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাকেও সদস্য করা হয়েছে।এ কমিটিতে সদস্য হিসাবে ঠাঁই পেয়েছেন সুশান্ত দাস গুপ্ত।


লন্ডন প্রবাসী সুশান্ত দাস গুপ্তের জন্ম ১৯৭৭ সালে। পড়াশুনা করেছেন হবিগঞ্জের সরকারী উচ্চ বিদ্যালয়, বৃন্দাবন সরকারী কলেজ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। এরপর যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব ইস্ট লন্ডনে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে মাস্টার্স করেছেন। সুশান্ত দাস গুপ্ত যুক্তরাজ্য ভিত্তিক একটি প্রযুক্তি প্রতিষ্ঠান টেকশেড লি. এর প্রধান নির্বাহী পরিচালক এবং কম্পিউটার ফরেন্সিক এক্সপার্ট লিমিটেডের এর ব্যবস্থাপনা পরিচালক। লন্ডন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ যুক্তরাজ্যের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন সুশান্ত, এছাড়া ব্যবসায়ী সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)-এর সহ-সভাপতি তিনি।


২০১৬ থেকে ২০১৯ সালের মেয়াদে নতুন এ উপ-কমিটির চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন এ এফ এম ফখরুল ইসলাম মুন্সি এবং সদস্য সচিব হিসাবে দায়িত্ব পেয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।


উল্লেখ্য ছাত্রজীবন থেকেই রাজনীতির সাথে জড়িত সুশান্ত দাস গুপ্ত ২০০১ সালের নির্বাচন পরবর্তী সময়ে, শাহজালাল বিশ্বিবিদ্যালয়ে ছাত্রলীগকে ক্যাম্পাসে ফিরিয়ে আনতে শক্তিশালী ভূমিকা রাখেন। ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের স্টিয়ারিং কমিটির সদস্য। বাংলাদেশে ব্লগিং ও অনলাইন এক্টিভিটির শুরু থেকেই তিনি জড়িত। সাড়া বিশ্বের বাংলাদেশি তরুণ প্রজন্মের মাঝে আছে বিশেষ পরিচিতি।


সাম্প্রতিককালে আলোড়ন সৃষ্টিকারী স্বেচ্ছাসেবী সামাজিক সংস্থা ‘আমারএমপি’র চেয়ারম্যান হিসেবে সবার দৃষ্টি কেড়েছেন তিনি।


বিবার্তা/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com