শিরোনাম
জাতীয় ঐক্যে বিএনপির সদিচ্ছা নেই : কাদের
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৭, ১৯:১২
জাতীয় ঐক্যে বিএনপির সদিচ্ছা নেই : কাদের
বিবার্তা প্রতি‌বেদক
প্রিন্ট অ-অ+

রোহিঙ্গা সঙ্কট মোকাবেলায় বিএনপির পক্ষ থেকে ‘জাতীয় ঐক্যে’র কোন সদিচ্ছা দেখা যাচ্ছে না। বিএনপি জা‌তির ম‌ধ্যে বি‌ভেদ সৃ‌ষ্টি ক‌রে‌ছে বলে দাবি করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


শনিবার বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যাল‌য়ে আওয়ামী লীগের প্রতিনিধি দলের চীন সফর পূর্ব বৈঠক শেষে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন তিনি।


রোহিঙ্গা সমস্যা সমাধানে বিএনপির মহাসচিবের বক্তব্যের প্রেক্ষিতে দেশের সকল রাজনৈতিক দলের সাথে আওয়ামী লীগের আলোচনায় বসার কোন চিন্তা আছে কিনা জানতে চাইলে কাদের বলেন, ‘বিএনপির পক্ষ থেকে জাতীয় ঐক্যের জন্য বসার কোন সদিচ্ছা আমরা এখনো দেখছি না। তাদের এত ইচ্ছা থাকলে বিশ দিন পর রোহিঙ্গাদের দেখতে যায় কেন? এ বিষয়ে তাদের আগ্রহ কতটুকু সেটা আগে দেখতে হবে।’


রোহিঙ্গা ইস্যু নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাদের বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে বিভক্তি সৃষ্টি করছে বিএনপি। রোহিঙ্গা ইস্যু নিয়ে সরকারের কর্মকাণ্ডে বিএনপির গাত্রদাহ শুরু হয়েছে বলে তিনি উল্লেখ করেন।


তিনি আরো বলেন, সারা বিশ্বের মানুষ শেখ হাসিনার প্রশংসা করছে। আর এ থেকে বিএনপির গাত্রদাহ আরো বিস্তর আকার ধারণ করেছে। তাই তারা জাতির মধ্যে বিভক্তির সৃষ্টি করছে। মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা সমস্যা নিয়ে সরকার একটা বড় চ্যালেঞ্জ মোকাবেলা করছে। যেটা এ সরকারের সবচেয়ে বড় চ্যালেঞ্জ।


পৃথিবীর বিভিন্ন দেশে থেকে প্রচুর সাহায্য আসছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, ‘আমি নিজেই ইরান, মরোক্কসহ কয়েকটি দেশের পাঠানো ত্রাণ গ্রহণ করেছি। বিভিন্ন দেশ থেকে প্রচুর সাহায্য আসছে। আর ত্রাণ সামগ্রী সুষ্ঠভাবে বিতরণের জন্য সেনাবাহিনীকে দায়িত্ব দেয়া হচ্ছে।’


রোহিঙ্গা সমস্যা নিয়ে সরকার প্রধান শেখ হাসিনা বিমানবন্দরে যাত্রা পূর্বে কয়েকটি বৈঠক করে নির্দেশনা দিয়ে গেছেন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা ইস্যু জাতিসংঘে উপস্থাপন করবেন। পাশাপাশি সার্বক্ষণিক তিনি রোহিঙ্গাদের সব সুবিধা অসুবিধা দেখছেন। শনিবার বিমানবন্দরে যাওয়ার আগে সরকারের গুরুত্বপূর্ণ ব্যাক্তিদের নিয়ে কয়েকটা বৈঠক করেছেন। আমাদেরও নির্দেশনা দিয়ে গেছেন।’


আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক দীপুমনি, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দফতর বিপ্লব বড়ুয়া বৈঠকে উপস্থিত ছিলেন।



‌বিবার্তা/ওরিন/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com