শিরোনাম
রায় নিয়ে দেনদরবার আদালত অবমাননার সামিল : গয়েশ্বর
প্রকাশ : ১৯ আগস্ট ২০১৭, ১৮:১৮
রায় নিয়ে দেনদরবার আদালত অবমাননার সামিল : গয়েশ্বর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ষোড়শ সংশোধনী রায় নিয়ে বিচারপতির সাথে আইনমন্ত্রী আনিসুল হক ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দেনদরবার আদালত অবমাননার সামিল। এই ধরনের গোপন আলাপচারিতা জনগণের কাছে প্রশ্নবিদ্ধ। তিনি বলেন, আদালতের রায় নিয়ে অপ্রাসঙ্গিক আলাপ গণতন্ত্রের জন্য শুভ নয়।


শনিবার রাজধানীর ফটো জার্নালিস্ট মিলনায়তনে জাগপা ঢাকা মহানগর আয়োজিত ‘ষোড়শ সংশোধনীর রায় কোন পথে সরকার’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


সাবেক বিচারপতি খায়রুল হককে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনার অপ্রাসঙ্গিক বক্তব্য যদি ষোড়শ সংশোধনীর রায়কে বাধাগ্রস্ত করে, তাহলে সকল পরিণতির জন্য আপনাকে দায় নিতে হবে। আপনার থেকে আওয়ামী নেতাদের মতো বক্তব্য জনগণ আশা করে না।


তিনি বলেন, একনেকে’র নামে বড় বড় মেগা প্রকল্প মেগা দুর্নীতির মহাসড়কে হাঁটতে শুরু করেছে। আর সেই টাকা দেশের বাইরে গিয়ে সুইস ব্যাংকে জমা হচ্ছে।


তিনি বেগম খালেদা জিয়ার উদ্দেশ্যে বলেন, জনগণকে দুঃশাসনের হাত থেকে রক্ষা করতে আপনার নির্দেশনা প্রয়োজন। দয়া করে গ্রীষ্ম, বর্ষা, শীত দেখার দরকার নাই। গণতন্ত্র রক্ষায় আন্দোলনের কর্মসূচি দিন। তাহলেই জনগণ তাদের হারানো গণতন্ত্র ফিরে পাবে।


জাগপা’র সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান বলেন, একদিকে বানভাসি মানুষের হাহাকার আর অন্যদিকে সরকারের লুটপাট চলছে। তিনি বলেন, জালিমশাহীর চিরস্থায়ী ক্ষমতার স্বাদ জনগণ পূর্ণ হতে দেবে না।


জাগপার কেন্দ্রীয় সহসভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেছেন, শুধু ষোড়শ সংশোধনীই নয়, তত্ত্বাবধায়ক সরকার সংবিধানে পুনর্বহাল থাকলে সংবিধানের আলোয় গণতন্ত্র আলোকিত হবে। তিনি বলেন, বারবার বিচার বিভাগের উপর জালিমশাহীর নগ্ন হস্তক্ষেপ গণতন্ত্রকে সর্বনাশের পথে নিয়ে যাচ্ছে।


জাগপা ঢাকা মহানগর সভাপতি আসাদুর রহমান খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আরিফ হোসেন ফিরোজের পরিচালনায় সভায আরো বক্তব্য দেন, জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, মাস্টার এমএ মান্নান, অধ্যাপক ইকবাল হোসেন, নগর জাগপা নেতা মো. হোসেন মোবারক, আশরাফুল ইসলাম হাসু, কামাল হোসেন, আলাউদ্দিন আজাদ, নাসির উদ্দিন, আব্দুর রাজ্জাক, আজিজুর রহমান স্বপন প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/মোয়াজ্জেম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com