শিরোনাম
সরকারের হুকুমেই শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা হয়েছে : রিজভী
প্রকাশ : ২২ জুলাই ২০১৭, ২১:২১
সরকারের হুকুমেই শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা হয়েছে : রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বরাষ্ট্রমন্ত্রী কিংবা সরকারের হুকুম ছাড়া পুলিশ সাধারণ শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা করেনি বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


তিনি বলেন, ভোটারবিহীন সরকার ক্ষমতা ধরে রাখতে এভাবেই বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের তালিকা করে বিচারবর্হিভূত হত্যা ও নির্যাতন নিপীড়ন চালিয়ে এসেছে। সরকার দলীয় একজন এমপির ক্রসফায়ারে মানুষ হত্যার ঘোষণায় এটা জাতির সামনে আজ পরিস্কার। সরকারে এধরনের ভয়ঙ্কর ও নিষ্ঠুর ভয়াবহতার খবরে দেশবাসী শিহরিত, আতঙ্কিত।


শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


রুহুল কবির রিজভী বলেন, অধীনে নেয়ার পর দীর্ঘ দিন পেরিয়ে গেলেও পরীক্ষার তারিখ ও সময়সূচি ঘোষণার দাবিতে শাহবাগে শিক্ষার্থীদের সমাবেশে পুলিশের গুলি, লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপের ঘটনায় উল্টো পুলিশের পক্ষ থেকে আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে শাহবাগ থানায় পুলিশ বাদী হয়ে দায়ের করা এ মামলায় ১২শ’ শিক্ষার্থীকে আসামি করা হয়েছে। মামলায় পুলিশের কর্তব্য কাজে বাধা প্রদান ও হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে। এটি নজীরবিহীন এবং দেশকে অন্ধকারের গুহায় ঠেলে দেয়ার দৃষ্টান্ত।


তিনি বলেন, সেদিন পুলিশের হামলা, গুর্লি, লাঠিচার্জ ও রাবার বুলেটে আহত হয়েছে প্রায় ২০জন শিক্ষার্থী। আটক করা হয়েছে ১৩জন কলেজ শিক্ষার্থীকে। পুলিশের গুলিতে তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সিদ্দিকুর রহমানের দুই চোখের মণি গলে গেছে। এখন সে দুই চোখে কিছুই দেখে না বলে তার পরিবার গণমাধ্যমকে জানিয়েছে। সে জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউটে চিকিৎসাধীন। তার বড় ভাই গণমাধ্যমকে বলেছেন গুলির আঘাতে তার দুই চোখের মণি গলে যাওয়াসহ চোখের আশপাশের অংশ ফুলে গেছে। বর্তমানে তিনি চোখ দিয়ে কিছুই দেখতে পাচ্ছেন না। তার ভাই জানিয়েছেন, ছোট বেলায় বাবা মারা যাওয়ার পর বহু কষ্টে দিনমজুরি করে সিদ্দিকের লেখাপড়ার খরচ চালিয়েছেন তিনি। পড়াশোনা শেষে ভালো চাকরি পেয়ে পরিবারের হাল ধরার কথা ছিল তার। কিন্তু পুলিশ তার চোখ অন্ধ করে দিয়েছে, তার স্বপ্ন চুরমার করে দিয়েছে।


বিএনপির এই নেতা বলেন, দেশব্যাপী বিএনপির সদস্য নবায়ণ ও নতুন সদস্য সংগ্রহ অভিযান অত্যন্ত জোরদারভাবে চলছে। কিন্তু দেশের কোনো কোনো স্থানে আওয়ামী সন্ত্রাসী ও পুলিশের নগ্ন হস্তক্ষেপ ও হামলায় তা পণ্ড করে দেয়া হচ্ছে। আজকেও পটুয়াখালী জেলাধীন দশমিনা উপজেলায় বিএনপির সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ কার্য়ক্রমে পুলিশ ব্যাপক হামলা চালিয়ে ভাংচুর ও পণ্ড করে দিয়েছে। আমি দলের পক্ষ থেকে এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com