শিরোনাম
হত্যা-নির্যাতনে আ.লীগ রোল মডেল : ফখরুল
প্রকাশ : ২০ জুলাই ২০১৭, ১৭:০৬
হত্যা-নির্যাতনে আ.লীগ রোল মডেল : ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

হত্যা ও নির্যাতনে আওয়ামী লীগ রোল মডেল বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


তিনি বলেন, বর্তমান সরকার হিটলারের দলকেও অতিক্রম করেছে। অথচ মাঝে মাঝে দেশে বিদেশে চিৎকার করে বলে বাংলাদেশ বিশ্বের কাছে রোল মডেল। আর সেই রোল মডেল হচ্ছে কীভাবে নির্যাতন করা যায়, ভিন্নমত দমন করা এবং অসহায় মানুষদের কীভাবে কুপিয়ে হত্যা করা যায়।


বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন হল রুমে জাতীয়তাবাদী হেল্প সেল নামক একটি সংগঠনের আয়োজনে ‘চলমান আন্দোলনে আওয়ামী সন্ত্রাস ও বাকশালী পুলিশ-র‌্যাব কর্তৃক নিখোঁজ বা গুম, খুন ও নির্যাতনের শিকার পরিবারকে আর্থিক সহায়তা প্রদান’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


মির্জা ফখরুল বলেন, কার কাছে বিচার চাইবো। কার কাছে চাইবো জবাব। গোটা বাংলাদেশের মানুষ আজ আওয়ামী দুঃশাসনের যাঁতাকলে পিষ্ট হচ্ছে। তাই আগামী জাতীয় নির্বাচনের মধ্য দিয়ে এদের নির্মূল করতে হবে। প্রতারণা করে যেন ক্ষমতায় না আসতে পারে সেজন্য জনগণকে সচেতন করতে হবে।


মামলার ভয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিদেশে পালিয়েছে বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনায় বিএনপির মহাসচিব বলেন, খালেদা জিয়া মামলার ভয়ে বিদেশে পালিয়েছেন একথা আহম্মকও বিশ্বাস করবে না। অতীত বলে বাংলাদেশ সৃষ্টির পর থেকে যিনি গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে সবচেয়ে বেশি অবদান রেখেছেন, ত্যাগ স্বীকার করেছেন তিনি হচ্ছেন খালেদা জিয়া। কাজেই আওয়ামী লীগের নেতাদের বলবো খালেদা জিয়া বন্দুকের নলে ক্ষমতায় আসেননি। তিনি স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করে ক্ষমতায় এসেছেন। তাই যে বা যারা এই ধরনের কথা বলছেন এবং চিন্তা করছেন তাদের আগে উচিত আয়নায় নিজের চেহারা দেখেন।


ফের সংলাপের আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না। বিশেষ করে প্রধানমন্ত্রীর অধীনে। তাই বিএনপি সহায়ক সরকারের অধীনে নির্বাচন দাবি করছে। যাতে সেই নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয় এবং জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পায়।


জাতীয়তাবাদী হেল্প সেলের পক্ষ থেকে এরই মধ্যে ৬৫ জন স্বজন হারানো পরিবারকে এককালীন আর্থিক অনুদান দেয়া হয়েছে। চলমান কার্যক্রমের ধারাবাহিকতায় বৃহস্পতিবার ৫টি পরিবারকে আর্থিক সহায়তা দেয়া হয়।


পরিবারগুলো হলো- রংপর জেলা যুবদল নেতা মোশাররফ হোসেন পদ্ম, আমিরপুর ইউনিয়ন (খুলনা) যুবদল নেতা নজরুল ইসলাম, ময়মনসিংহ জেলা ছাত্রনেতা মেহেদী হাসান, পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রদল নেতা মাসুম বিল্লাহ, সিলেট সদর ছাত্রদল নেতা মো. বদরুল আলম পঙ্গু প্রমুখ।


সংগঠনের সদস্য ও স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েলের সভাপতিত্বে এতে আরো বক্তব্য দেন বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, হেল্প লাইনের মাকসুদ আহমেদ খান রুবেল, রাজীব আহসান চৌধুরী পাপ্পু, ইটালি বিএনপি শাখার সাংগঠনিক সম্পাদক মান্নান হীরা প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com