শিরোনাম
‘উন্নয়ন অব্যাহত রাখতে আ.লীগকে ফের ক্ষমতায় আনতে হবে’
প্রকাশ : ২৫ জুন ২০১৭, ০০:০১
‘উন্নয়ন অব্যাহত রাখতে আ.লীগকে ফের ক্ষমতায় আনতে হবে’
ফরিদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি যেন আবারো ক্ষমতায় আসতে পারে, সে লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানিয়েছেন কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং ঢাকাটাইমস ও সাপ্তাহিক এই সময় সম্পাদক আরিফুর রহমান দোলন।


তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই আমরা এলাকার উন্নয়নে ভূমিকা রাখতে পারছি। এ উন্নয়ন ধরে রাখতে আগামীতে যেন আওয়ামী লীগ ক্ষমতায় আসতে পারে, সবােইকে সেই লক্ষ্যে কাজ করতে হবে।


শুক্রবার বিকালে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার কামারগ্রামে কাঞ্চন একাডেমি প্রাঙ্গণে আয়োজিত অভিভাবক সমাবেশ ও ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


কামারগ্রাম কাঞ্চন একাডেমির ম্যানেজিং কমিটির সভাপতি দোলন বলেন, আজ আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। আওয়ামী লীগ গঠন না হলে বঙ্গবন্ধু শেখ মুজিবের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হতো না।


তিনি বলেন, আপনাদেরকে উদাত্ত আহ্বান জানাবো, আওয়ামী লীগের প্রতি আমরা যেন সমর্থন অব্যাহত রাখি। আওয়ামী লীগের মনোনীত প্রার্থীকে যেন আমরা আগামীতে ভোট দিয়ে জয়যুক্ত করি এবং শেখ হাসিনা যেন বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে পারেন সেই দোয়া করি। তাহলে এলাকার উন্নয়নে আরও বেশি করে ভূমিকা রাখা সম্ভব হবে।


উপস্থিত অভিভাবকদের উদ্দেশ্যে ঢাকাটাইমস সম্পাদক বলেন, দেশ আজ অনেক এগিয়ে যাচ্ছে। সারা বাংলাদেশে তৃণমূল স্তরেও আমরা প্রযুক্তির ব্যবহার করছি। তবে প্রযুক্তির ব্যবহার যেন হয় ইতিবাচক। আপনার-আমার ছেলেমেয়েরা যারা মোবাইল ব্যবহার করে, ল্যাপটপ, কম্পিউটার ব্যবহার করে তারা যেন শিক্ষার কাজে এটি ব্যবহার করে আপনারা সেদিকে খেয়াল রাখবেন।


আরিফুর রহমান বলেন, প্রতিষ্ঠানের দায়িত্ব অবশ্যই সুশিক্ষা দেয়া। কিন্তু পরিবারের দায়িত্ব অনেক বেশি। আপনার ছেলে যদি প্রতিষ্ঠিত হয়, মা-বাবার মুখ যেমন উজ্জ্বল হবে তেমনি এক এবং একাধিক পরিবারের, সমাজের, রাষ্ট্রের দায়িত্ব সে নিতে পারবে। যদি সে সুশিক্ষা না পায়, সে যদি নিজেকে গঠন করতে না পারে তাহলে কিন্তু পরিবারের বোঝা, সমাজের বোঝা, রাষ্ট্রের বোঝা হিসেবে সেই সন্তান সারা জীবন থাকবে। আমরা চাই আমাদের সন্তানেরা আমাদের সম্পদ হোক। তারা যেন বোঝা না হয়।


কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান দোলন বলেন, কামারগ্রাম কাঞ্চন একাডেমিতে বিশেষ কোচিংয়ের ব্যবস্থা খুব শিগগিরই হবে। যেটি আপনারা অনেকেই চাইছেন। যে সমস্ত প্রতিষ্ঠান ভালো ফলাফল করছে আমরা তাদের অভিজ্ঞতা নিয়ে স্কুলে সেটি চালু করবো।


এই সমাজসেবক বলেন, এখন কিন্তু সরকার নতুন করে সেকশন খোলা বা শিক্ষকদের এমপিও দেয়া বন্ধ রেখেছে। কিন্তু কামারগ্রাম কাঞ্চন একাডেমি আগামী দুই মাসের মধ্যে যে সব বিভাগে আমাদের দুর্বলতা আছে সেটা অংক হতে পারে, ইংরেজি হতে পারে, অন্য বিষয়ও হতে পারে; অন্তত তিনজন শিক্ষক আমরা নিয়োগ দেব। তাদের বেতনভাতা সরকারের পক্ষ থেকে কিন্তু আমরা পাবো না। এই স্কুলের পক্ষ্ থেকে আমরা সেটি দেব। এর জন্য অভিভাবকদের বাড়তি কোনো পয়সা ব্যয় করতে হবে না। এই সাপোর্ট স্কুল দেবে। এটি আমি স্কুলকে যেভাবে দিলে স্কুলের ওপরে কোনো বোঝা বা চাপ পড়বে না সে ব্যবস্থা করে দেব।


দোলন বলেন, কিন্তু মায়েরা ও বাবারা আপনারা খেয়াল রাখবেন, আপনার ছেলে-মেয়েরা যেন স্কুলে নিয়মিত আসে এবং স্কুলে যে পাঠদান হয় সেটি যেন বাসায় গিয়েও ঠিকমত পড়ে। এ সময় তিনি জানান, স্কুলে কোনো শিক্ষক ফাঁকিবাজি করলে অভিভাবকরা জানালে এ ব্যাপারে কর্তৃপক্ষ ব্যবস্থা নেবে।


ফরিদপুর জেলা পরিষদ সদস্য ও কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের পরিচালক শেখ শহিদুল ইসলামের পরিচালনায় অভিভাবক সমাবেশ ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন, আলফাডাঙ্গা আদর্শ কলেজের অধ্যক্ষ মোরশেদুর রহমান তাজ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, কামারগ্রাম কাঞ্চন একাডেমির কোষাধ্যক্ষ ও ‘ঢাকাটাইমস’ সম্পাদকের সহধর্মীনি ডা. মাফরুহা রহমান, ফরিদপুর জেলা পরিষদ সদস্য দেবু প্রসাদ রায় ও মির্জা আহসানুজ্জামান আজাউল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সিদ্দিকুর রহমান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইফুর রহমান সাইফার, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক শেখ দেলোয়ার হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাকির হোসেন, আওয়ামী লীগ মনোনীত গোপালপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী ও ফরিদপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইনামুল হাসান, গোপালপুর ইউপি আওয়ামী লীগের সভাপতি মনিরুজ্জামান ইকু, গোপালপুর বাজার বণিক সমিতির সভাপতি খান আমিরুল ইসলাম প্রমুখ।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com